ক্রীড়া প্রতিবেদক

  ২৪ নভেম্বর, ২০২১

চট্টগ্রামে গিয়েই অনুশীলন

দুই টেস্টের প্রথম টেস্ট খেলতে গতকাল একই ফ্লাইটে চট্টগ্রাম গেছেন বাংলাদেশ ও পাকিস্তান দল। বরাবরের মতো এবারও টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে সব ম্যাচ হেরেছে বাংলাদেশ।

বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি শুরু হবে আগামী ২৬ নভেম্বর। ম্যাচটি অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি খেলতে গতকাল দুপুরে একটি চার্টার্ড ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চট্টগ্রামের উদ্দেশে উড়াল দেয় দুই দল।

আজ চট্টগ্রামে প্রথমে অনুশীলন করবে পাকিস্তান দল। সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ৩ ঘণ্টা অনুশীলনে সময় কাটাবে সফরকারীরা। অপরদিকে আজ দুপুর দেড়টা থেকে বিকাল ৪টা ৩০ মিনিট পর্যন্ত অনুশীলন করবে মুমিনুল হকের দল। ২৫ নভেম্বর বাংলাদেশ দল সকালে এবং পাকিস্তান দল দুপুরে অনুশীলন করবে।

২৬ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত প্রথম টেস্ট ম্যাচ শেষে আগামী ১ ডিসেম্বর দুপুর ২টা ৩০ মিনিটে একটি চার্টার্ড ফ্লাইটে একসাথেই চট্টগ্রাম থেকে ঢাকায় ফিরবে বাংলাদেশ ও পাকিস্তান। সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটি শুরু হবে ৪ ডিসেম্বর।

এদিকে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্টের জন্য ঘোষিত দলে ছিলেন সাকিব আল হাসান। তবে শর্ত ছিল সম্পূর্ণ সুস্থ থাকলেই তিনি খেলবেন। খেলতে না পারার শঙ্কাই সত্য হলো। চট্টগ্রাম টেস্টে খেলা হচ্ছে না সাকিবের।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চট্টগ্রাম টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করে। দলে রাখা হয়েছিল সাকিবকে। তবে বলা হয়েছিল এই অলরাউন্ডারের খেলা নির্ভর করছে তার সুস্থতার ওপর। গতকাল সাকিবের না খেলার বিষয়টি নিশ্চিত করে দলীয় একটি সূত্র।

সাকিব বর্তমানে ঢাকায় নিজ বাসায় অবস্থান করছেন। দেশে ফেরার পরেই তাকে দুইটি বিজ্ঞাপনের জন্য কাজ করতে দেখা গেছে। ঢাকা টেস্টেও তার খেলা নিয়ে সংশয়। তারপর নিউজিল্যান্ড সফর থেকে সাকিব নিজেই ছুটি চেয়েছেন।

বিশ্বকাপ চলাকালীন চোট পেয়েছিলেন সাকিব। ফলে বিশ্বকাপ শেষ না করেই দল ছেড়ে যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে উড়াল দিয়েছিলেন তিনি। টেস্ট সিরিজ খেলার উদ্দেশে সম্প্রতি দেশে ফেরেন সাকিব।

বাংলাদেশ দল

মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন দাস, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, এবাদত হোসেন, আবু জায়েদ রাহী, ইয়াসির আলী, মাহমুদুল হাসান জয়, রেজাউর রহমান রেজা ও সাকিব আল হাসান (ফিট থাকা সাপেক্ষে)।

পাকিস্তান দল

বাবর আজম (অধিনায়ক), আবদুল্লাহ শফিক, আবিদ আলী, আজহার আলী, ফাওয়াদ আলম, ইমাম উল হক, কামরান গোলাম, সউদ শাকিল, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), সরফরাজ আহমেদ (উইকেটকিপার), ফাহিম আশরাফ, মোহাম্মদ নাওয়াজ, বিলাল আসিফ, হাসান আলী, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, নোমান আলী, সাজিদ খান, শাহীন শাহ আফ্রিদি ও জাহিদ মাহমুদ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close