ক্রীড়া প্রতিবেদক

  ২৩ নভেম্বর, ২০২১

রাব্বির ডাবল সেঞ্চুরি মিস

জাতীয় ক্রিকেট লিগে (এসসিএল) ষষ্ঠ রাউন্ডের দ্বিতীয় দিনে ডাবল সেঞ্চুরি মিসের আক্ষেপে পুড়েছেন বরিশাল বিভাগের ফজলে মাহমুদ রাব্বি। গতকাল রাজশাহী বিভাগের বিপক্ষে ১২ রানের জন্য ডাবল সেঞ্চুরি মিস করেছেন এই ব্যাটার। এছাড়া রংপুর বিভাগের মাইশুকুর রহমানও ১৫০ রানের ইনিংস খেলেছেন।

সিলেট অ্যাকাডেমি মাঠে প্রথম ইনিংসে ৭ উইকেটে ২২৫ রান নিয়ে দিন শুরু করে বরিশাল। আগের দিনের দুই অপরাজিত ব্যাটার রাব্বি ও ইসলামুল আহসান আবির বেশ ভালোভাবেই শুরু করেন। ৫০ রানে অপরাজিত থাকা আবির ৭৮ রান করে আউট হলে ভাঙে ২১২ রানের অষ্টম উইকেট জুটি।

তবে ১২২ রানে অপরাজিত থাকা রাব্বি ১৫০ রানের মাইলফলক পেরিয়ে ডাবল সেঞ্চুরির দিকে এগোতে থাকলে ১৮৮ রান করে আউট হন। ৯৩ রানে ৭ উইকেট হারানো বরিশাল প্রথম ইনিংসে অলআউট হয় ৩৩৩ রানে। জবাবে প্রথম ইনিংসে ব্যাটিং করতে নেমে দিন শেষে রাজশাহীর সংগ্রহ ২ উইকেটে ১১৮ রান।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে দ্বিতীয় স্তরের আরেক ম্যাচে দ্বিতীয় ইনিংসে ঢাকামেট্রোর চেয়ে ১১ রানে পিছিয়ে থেকে দিন শেষ করে চট্টগ্রাম বিভাগ। প্রথম ইনিংসে ২ উইকেটে ৫২ রান নিয়ে দিন শুরু করা ঢাকামেট্রো অলআউট হয় ২৫৮ রানে। আল আমিন জুনিয়র ৫৫ রান করেন। চট্টগ্রামের হাসান মুরাদ, নোমান চৌধুরী ও নাবিল সামাদ ৩টি করে উইকেট নেন। ৩৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে চট্টগ্রামের সংগ্রহ ১ উইকেটে ২৪ রান।

বিকেএসপির চার নম্বর মাঠে প্রথম স্তরের ম্যাচে রংপুর বিভাগের প্রথম ইনিংসে ২০৩ রানে পিছিয়ে থেকে দিন শেষ করেছে সিলেট বিভাগ। প্রথম ইনিংনে ৭ উইকেটে ৩০৪ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে রংপুর। ১৩১ রানে অপরাজিত থাকা মাইশুকুর রহমান দেড়শ রানের মাইলফলক স্পর্শ করে ১৫৭ রান করে আউট হন। প্রথম ইনিংসে রংপুর অলআউট হয় ৩৯৩ রানে। সিলেটের এনামুল জুনিয়র, আবিদুল ও জয়নুল ৩টি করে উইকেট নেন। জবাবে প্রথম ইনিংনে ব্যাটিং করতে নেমে দিন শেষে সিলেটের সংগ্রহ ২ উইকেটে ১৯০ রান। অমিত হাসান ৯০ রানে অপরাজিত ছিলেন।

বিকেএসপির তিন নম্বর মাঠে প্রথম স্তরের আরেক ম্যাচে ঢাকা বিভাগের বিপক্ষে প্রথম ইনিংসে ১৫৫ রানে পিছিয়ে থেকে দিন শেষ করে খুলনা বিভাগ। প্রথম ইনিংসে ৬ উইকেটে ২৬৩ রান নিয়ে খেলা শুরু করে ঢাকা। ৩৩৫ রানে ঢাকা প্রথম ইনিংসে অলআউট হয়। ১০ রানে অপরাজিত থাকা নাদিফ ৫৩ রান করে আউট হন। খুলনার সৌম্য সরকার ও অল আমিন হোসেন ৩টি করে উইকেট নেন। জবাবে প্রথম ইনিংসে ব্যাটিং করতে নেমে দিন শেষে খুলনার সংগ্রহ ৮ উইকেটে ১৮০ রান। সৌম্য ৬৫ রান করে আউট হন। ঢাকার শুভাগত হোম ৬ উইকেট নিয়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close