ক্রীড়া প্রতিবেদক

  ২২ নভেম্বর, ২০২১

এক দিনে দুই সেঞ্চুরি

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ষষ্ঠ রাউন্ডের প্রথম দিনে দুটি সেঞ্চুরি হয়েছে। প্রথম স্তরের ম্যাচে সিলেট বিভাগের বিপক্ষে সেঞ্চুরি করেছেন রংপুর বিভাগের মাইশিকুর রহমান। অন্য দিকে দ্বিতীয় স্তরের ম্যাচে রাজশাহী বিভাগের বিপক্ষে সেঞ্চুরির দেখা পেয়েছেন বরিশাল বিভাগের ফজলে মাহমুদ রাব্বি।

বিকেএসপির চার নম্বর মাঠে টস হেরে সিলেটের বিপক্ষে ব্যাটিং করতে নেমে ৯৯ রানে ৫ উইকটে হারিয়ে চাপে পড়ে যায় রংপুর। ষষ্ঠ উইকেটে মাইশিকুর ও ধীমান ঘোষ ৯৬ রানে জুটি গড়ে সেই চাপ সামাল দেন। ধীমান ৫৪ রান করে আউট হন। সপ্তম উইকেটে সোহরাওয়ার্দি শুভকে সঙ্গে নিয়ে আরো ৭১ রান যোগ করেন মাইশিকুর। সোহরাওয়ার্দি আউট হন ৩৭ রান করে। দিন শেষে প্রথম ইনিংসে রংপুরের সংগ্রহ ৭ উইকেটে ৩০৪ রান। মাইশিকুর ১৩১ ও আলাউদ্দিন বাবু ২১ রানে অপরাজিত ছিলেন। বিকেএসপির তিন নম্বর মাঠে প্রথম স্তরের আরেক ম্যাচে খুলনা বিভাগের বিপক্ষে টস জিতে ব্যাটিং করতে নেমে প্রথম দিন শেষে প্রথম ইনিংসে ঢাকা বিভাগের সংগ্রহ ৬ উইকটে ২৬৩ রান। সেঞ্চুরি মিসে আক্ষেপে পুড়েছেন মাহিদুল ইসলাম অঙ্কন। ৯২ রান করে আউট হয়েছেন তিনি। এ ছাড়া রনি তালুকদার ৪৮ এবং আবদুল মজিদ ও তাইবুর রহমান ৩২ রান করে আউট হন।

সিলেট অ্যাকাডেমি মাঠে দ্বিতীয় স্তরের ম্যাচে রাজশাহী বিভাগের বিপক্ষে টস হেরে ব্যাটিং করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বরিশাল বিভাগ। স্কোরবোর্ডে ৯৩ রান তুলতেই ৭ উইকেট হারিয়ে বসে বরিশাল। দলের এমন বিপর্যয়ে দলকে রক্ষা করেন তিনে নামা ফজলে মাহমুদ রাব্বি ও ৯ নম্বরে নামা ইসলামুল আহসান আবির। এই দুজনের দুর্দান্ত ব্যাটিংয়ে দিনের বাকিটা সময় আর উইকেটে হারাতে হয়নি বরিশালকে। সেঞ্চুরি তুলে নেন রাব্বি আর ফিফটি করেন আবির। দিন শেষে প্রথম ইনিংসে বরিশালের সংগ্রহ ৭ উইকেটে ২২৫ রান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close