ক্রীড়া প্রতিবেদক

  ২২ নভেম্বর, ২০২১

বিসিবিতে কাজ করার ইচ্ছা তুষারের

আন্তর্জাতিক ও প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ঘরোয়া ক্রিকেটর অন্যতম সফল ক্রিকেটার দেশের তুষার ইমরান। প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান রয়েছে তার নামের পাশে। গতকাল আনুষ্ঠানিকভাবে অবসরে যান তুষার। এবারের জাতীয় ক্রিকেট লিগ (এসসিএল) মৌসুম শুরুর আগেই ঘোষণা দিয়েছিলেন তিনি। ইনজুরির কারণে মাঠ থেকে আর অবসর নিতে পারেননি এই ডানহাতি ব্যাটার। এনসিলের তৃতীয় রাউন্ডের পার আর মাঠে নামা হয়নি তার।

গতকাল সাভারের বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান অর্থাৎ বিকেএসপিতে আনুষ্ঠানিকভাবে প্রথম শ্রেণির ক্রিকেটকে বিদায় বলেন তুষার। প্রথম শ্রেণির ক্রিকেটকে বিদায় বললেও লিস্ট-এ ক্রিকেট চালিয়ে যাবেন তিনি। গতকাল ৩ নম্বর মাঠে তুষারের খুলনা বিভাগ মুখোমুখি হয় ঢাকা বিভাগের। লাঞ্চ বিরতির সময় তুষারকে সংবর্ধনা দেওয়ার আয়োজন করা হয়।

তুষারকে বিদায় দিতে বিকেএসপিতে চলা চার দলের ক্রিকেটার, অফিশিয়াল ছাড়াও জাতীয় দলের নির্বাচক আবদুর রাজ্জাক, বিকেএসপির ক্রিকেট উপদেষ্টা নাজমুল আবেদিন ফাহিম উপস্থিত ছিলেন। বিদায়ের পর তুষার জানান, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে কাজ করার ইচ্ছা আছে তার। থেকে প্রস্তাব পেলে সব ধরনের ক্রিকেটকে বিদায় বলতেও প্রস্তুত। কোচিংয়ে নিজের পরবর্তী ক্যারিয়ার গড়ার ইচ্ছা আছে তার।

তুষার বলেন, ‘আনুষ্ঠানিকভাবে প্রথম শ্রেণির ক্রিকেটকে বিদায় বললাম। লিস্ট-এ ক্রিকেট চালিয়ে যাব। ইচ্ছা আছে বিসিবির সঙ্গে কাজ করার। এখনো কোনো প্রস্তাব পাইনি। বিসিবি যদি মনে করে আমি যোগ্য তাহলে আমি প্রস্তুত আছি। ইচ্ছা আছে কোচিং পেশাতেও যাওয়ার। জাতীয় দলের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব পেলে কাজ করতে চাই।’

বিদায় অনুষ্ঠানে বিকেএসপিতে চার দলের ক্রিকেটাররা দুই সারিতে দাঁড়িয়ে হাত উঁচু করে তুষারকে গার্ড অব অনার দেয়। এরপর তাকে ক্রেস্ট উপহার দেওয়া হয় ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) পক্ষ থেকে। ২০০৭ সালে সর্বশেষ বাংলাদেশকে প্রতিনিধিত্ব করেন তুষার। তবে ঘরোয়া ক্রিকেটে এত দিন পর্যন্ত ছিলেন নিয়মিত।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close