ক্রীড়া প্রতিবেদক

  ২০ অক্টোবর, ২০২১

চার জাতি টুর্নামেন্ট খেলবে বাংলাদেশ

সাফ চ্যাম্পিয়নশিপের ব্যর্থতা ভোলার সুযোগ পাচ্ছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। বাংলাদেশ দলের নতুন সূচিতে এবার যোগ হলো চার জাতি টুর্নামেন্ট। তাই জামাল ভূঁইয়াদের ব্যস্ততা বেড়ে গেল। আমন্ত্রণমূলক এই টুর্নামেন্টে অংশ নিতে আগামী নভেম্বরে শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ। ৮ থেকে ১৭ নভেম্বর শ্রীলঙ্কায় ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

এরই মধ্যে এই টুর্নামেন্টের সূচিও চূড়ান্ত করা হয়েছে। ৮ নভেম্বর প্রথম ম্যাচে সিশেলসের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ১১ নভেম্বর দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ মালদ্বীপ। আর শেষ ম্যাচ স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে ১৪ নভেম্বর। চার দল রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে তিনটি করে ম্যাচ খেলবে। পয়েন্ট তালিকার শীর্ষ দুই দল ফাইনালে খেলবে।

নভেম্বরে বাংলাদেশ দলের কোচের দায়িত্বে কে থাকবেন বিষয়টি এখনো নিশ্চিত হয়নি। এ সপ্তাহের মধ্যেই বিষয়টি জানা যাবে। নভেম্বরের টুর্নামেন্টের জন্য বাফুফে জাতীয় দলের ক্যাম্পও শুরু করবে কিছুদিনের মধ্যে।

অন্যদিকে শেষ মুহূর্তে এএফসি অনূর্ধ্ব-২৩ বাছাই চ্যাম্পিয়নশিপের ভেন্যু বদলে গেছে। কুয়েতের পরিবর্তে এখন খেলা হবে উজবেকিস্তানে।

ভেন্যু পরিবর্তন হলেও সূচি অবশ্য অপরিবর্তিত রয়েছে। ২৭ সেপ্টেম্বর বাংলাদেশের প্রতিপক্ষ কুয়েত। ৩০ অক্টোবর খেলবে স্বাগতিক উজবেকিস্তানের বিপক্ষে আর শেষ ম্যাচ ২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে। টুর্নামেন্টের আগের ভেন্যু ছিল কুয়েত। কোয়ারেন্টাইন জটিলতায় শেষ মুহূর্তে এই গ্রুপের ভেন্যু বদল হয়েছে। বাংলাদেশ দল কোচ মারুফুল হকের অধীনে অনুশীলন করছে। ২৩ অথবা ২৪ অক্টোবর উজবেকিস্তানের উদ্দেশে দেশ ছাড়ার কথা বাংলাদেশের।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close