ক্রীড়া প্রতিবেদক

  ১৯ অক্টোবর, ২০২১

ইয়াসিরের সেঞ্চুরি অপুর ১০ উইকেট

জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) দ্বিতীয় দিন শেষে জয়ের আভাস পাচ্ছে ঢাকা বিভাগ। বোলারদের কল্যাণে প্রথম স্তরের ম্যাচে সিলেট বিভাগের বিপক্ষে জয়ের দ্বারপ্রান্তে তারা। ঢাকা মেট্রো ও বরিশাল বিভাগের ম্যাচটির দ্বিতীয় দিনের খেলা বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। বল হাতে ঢাকা বিভাগের নাজমুল ইসলাম অপু ম্যাচে ১০ উইকেট তুলে নিয়েছেন।

গতকাল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের অ্যাকাডেমি মাঠে দ্বিতীয় দিনে ১ উইকেটে ৩৫ রান নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নামে সিলেট। অমিত হাসানের ফিফটি ছাড়া সিলেটের ব্যাটাররা ভালো করতে পারেনি। সিলেট দ্বিতীয় ইনিংসে অলআউট হয় ১৭৪ রানে। অমিত ৭৬ রান করে আউট হন। এছাড়া ইমতিয়াজ হোসাইন ৪৩ রান করেন। ঢাকার নাজমুল ইসলাম অপু ৪টি, শুভাগত হোম ৩টি ও সালাউদ্দিন শাকিল ২টি উইকটে নেন।

৬৫ রানের সহজ লক্ষ্যে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে দিন শেষে ঢাকা বিভাগের সংগ্রহ ৩ উইকেটে ৪৮ রান। জয়ের জন্য ঢাকার প্রয়োজন ১৮ রান, হাতে রয়েছে ৭ উইকেট।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম স্তরের আরেক ম্যাচে খুলনা বিভাগের বিপক্ষে ৮ উইকটে ২২৬ রান নিয়ে প্রথম ইনিংসের খেলা শুরু করে রংপুর বিভাগ। ২৫৭ রানে অলআউট হয় রংপুর। আগের দিনে ৪ উইকপেট পাওয়া মেহেদী হাসান মিরাজ বাকি দুই উইকটে তুলে ইনিংসে ৬ উইকেটে নেন।

জবাবে প্রথম ইনিংসে ব্যাটিং করতে নেমে এনামুল হক বিজয়ের দারুণ ব্যাটিংয়ে দিন শেষে খুলনার সংগ্রহ ৪ উইকটে ১৭১ রান। বিজয় ৭১ ও মিরাজ ১৭ রানে অপরাজিত আছেন। এছাড়া মোহাম্মদ মিঠুন ৩৩ ও ইমরুল কায়েস ২৫ রান করেন। রংপুরের চেয়ে খুলনা প্রথম ইনিংসে ৮৬ রানে পিছিয়ে আছে।

চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় স্তরের ম্যাচে রাজশাহী বিভাগের বিপক্ষে সুবিধাজনক অবস্থানে রয়েছে চট্টগ্রাম বিভাগ। রাজশাহীর প্রথম ইনিংসে ১৬৬ রানের জবাবে ২ উইকটে ১২৬ রান নিয়ে দিনের খেলা শুরু করে চট্টগ্রাম। আগের দিনে ৭০ রানে অপরাজিত থাকা ইয়াসির আলী চৌধুরী রাব্বি গতকাল সেঞ্চুরি তুলে নেন। ফিফটির দেখা পেয়েছেন মুমিনুল হক ও ইরফান শুক্কুর। প্রথম ইনিংসে ৩৪৯ রানে অলআউট হয় চট্টগ্রাম। ইয়াসির ১২৯, ইরফান ৬৩ ও মুমিনুল ৫০ রান করে আউট হন। রাজশাহীর সানজামুল ইসলাম ৫ উইকেট নেন। এছাড়া তাইজুল ইসলাম ৪টি ও মোহোর শেখ ১ উইকেট নেন।

১৮৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে দিন শেষে রাজশাহী সংগ্রহ ৩ উইকটে ৭৯ রান। ১০৪ রানে পিছিয়ে রাজশাহী। তৌহিদ হৃদয় ২৬ ও জহুরুল ইসলাম ২১ রানে অপরাজিত আছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close