ক্রীড়া ডেস্ক

  ১৩ অক্টোবর, ২০২১

আজও খেলবে সাকিব

রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে হারিয়ে ফাইনালের পথে কলকাতা নাইট রাইডার্স। ফাইনালে ওঠার লড়াইয়ে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে দিল্লি ক্যাপিট্যালসের মুখোমুখি হবে সাকিবের কলকাতায়। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে বর্তমানে আরব আমিরাতে আছে বাংলাদেশ ক্রিকেট দল, সেখানে গতকাল আইসিসির প্রথম অফিশিয়াল প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামে টাইগাররা। তার আগেই দলের সঙ্গে যোগ দেওয়ার কথা ছিল আইপিএল খেলতে ব্যস্ত থাকা সাকিব আল হাসানের।

সংবাদমাধ্যমগুলোতে ছড়িয়ে পড়ে আইপিএল ছেড়ে বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিচ্ছেন সাকিব। কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলতে পারবেন না এলিমিনেটর ম্যাচে। তবে সেসব ভুল প্রমাণ করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে খেলেছেন সাকিব। দলের জয়ে রেখেছেন গুরুত্বপূর্ণ অবদানও। আইপিএলের জন্য বিসিবির দেওয়া সাকিবের অনাপত্তিপত্রের মেয়াদ শেষ হয়েছে আগেই। তবে তার দল প্লে-অফে উঠে যাওয়ায় সেই মেয়াদ বাড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যে কারণে প্রস্তুতি ম্যাচগুলোতে সাকিবকে পাবে না বাংলাদেশ তবে ম্যাচ খেলার মধ্যে থাকায় সাকিবের প্রস্তুতি ম্যাচ না খেলা নিয়ে উদ্বিগ্ন নয় বিসিবি।

সাকিবের এনওসির মেয়াদ বাড়ানো নিয়ে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন, ‘সাকিব ম্যাচ খেলার মধ্যে থাকায় জাতীয় দলের তার যোগদানে বিলম্ব হওয়া নিয়ে দলের কোনো অসুবিধা নেই। তাই ৭ অক্টোবর পর্যন্ত মেয়াদ থাকলেও সাকিবের এনওসির মেয়াদ বাড়ানো হয়েছে।’

তিনি আরো বলেন, ‘খেলোয়াড়রা বিশ্বকাপের আগে যত ম্যাচ খেলবে তত ভালো। আর টি-টোয়েন্টি ফরমেটটা তো অনেক ছোট, ৩ ঘণ্টার খেলা। আমার মনে হয় এটা ওর জন্য এবং দলের জন্য অনেক ভালো হবে।’

আইপিএল শেষ করেই সাকিব দলের সঙ্গে যোগ দেবেন বলে জানিয়েছেন আকরাম খান, যে কারণে কোয়ালিফায়ার ম্যাচেও সাকিবকে পাচ্ছে কলকাতা নাইট রাইডার্স।

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close