ক্রীড়া ডেস্ক

  ১১ অক্টোবর, ২০২১

রোনালদোর গোলে পর্তুগালের বড় জয়

আন্তর্জাতিক ফুটবল মানেই ভিন্ন ক্রিশ্চিয়ানো রোনালদো। দুই ম্যাচ পর ফিরে এসেও পেলেন জালের দেখা। তার সঙ্গে গোল পেয়েছেন জোসে ফন্তে ও আন্দ্রে সিলভাও। তাতে কাতারের বিপক্ষে সহজ জয়ই পেয়েছে রোনালদোরা।

স্তাদিও ও আলগার্ভেতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ২০২২ বিশ্বকাপের স্বাগতিক দেশ কাতারকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে বিশ্বকাপ বাছাই পর্বের প্রস্তুতি সেরে নিল পর্তুগাল।

ঘরের মাঠে কাতারের বিপক্ষে এদিন ব্যাপক পরিবর্তন নিয়েই মাঠে নেমেছিল তারা। সর্বশেষ আজারবাইজানের বিপক্ষে খেলা একাদশে ১০টি পরিবর্তন আনেন কোচ ফের্নান্দো সান্তোস। মূলত রিজার্ভ বেঞ্চ যাচাই করে দেখেন কোচ। তবে তাতে কোনো সমস্যা হয়নি তাদের। শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে দলটি।

ম্যাচের একাদশ মিনিটে এগিয়ে দেওয়ার সহজ সুযোগ নষ্ট করেন আন্দ্রে সিলভা। ম্যাথিয়াস নুনোজের থ্রু পাসে গোলরক্ষককে একা পেয়ে গিয়েছিলেন তিনি। তবে দারুণ দক্ষতায় তার শট ঠেকান কাতার গোলরক্ষক সাদ আল শিব। পাঁচ মিনিট পর তিন খেলোয়াড় কাঁটিয়ে ঢুকে পরা গঞ্জালো গুইদেসের প্রচেষ্টাও রুখে দেন এ গোলরক্ষক।

২৩ মিনিটে দিয়াগো দালোতের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট না হলে এগিয়ে যেতে পারত পর্তুগাল। নুনোজের ক্রস থেকে দিয়াগো দালতের হেড কাতারের এক ডিফেন্ডার ঠিকভাবে ফেরাতে না পারলে সুযোগ পেয়ে যান রোনালদো। আলত টোকায় বল জালে জড়াতে কোনো ভুল হয়নি এ ম্যানচেস্টার ইউনাইটেড তারকা। আন্তর্জাতিক ক্যারিয়ারের এটা তার ১১২তম গোল। দ্বিতীয়ার্ধের দুই মিনিট না যেতেই ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। জোয়াও মারিওর নেওয়া ফ্রি-কিক একেবারে ফাঁকায় পেয়ে হেড দিয়েছিলেন উইলিয়াম কার্ভালহো। তার হেড ঠেকান কাতার গোলরক্ষক সাদ। তবে আলগা থেকে ফন্তের নেওয়া শট আর ঠেকাতে পারেননি তিনি।

৬৮ মিনিটে দুই খেলোয়াড়কে কাঁটিয়ে ডি-বক্সে ঢুকে সিলভাকে দারুণ এক কাটব্যাক করেছিলেন দালোত। তবে সিলভার শট বারপোস্টের ওপর দিয়ে ঘেঁষে লক্ষ্যভ্রষ্ট হয়। পাঁচ মিনিট সিলভার আরো একটা প্রচেষ্টা রুখে দেন কাতার গোলরক্ষক সাদ।

৮১ মিনিটে বদলি রাফায়েল লেয়াওর শট বারপোস্টে লেগে ফিরে আসে। আলগা বল অবশ্য জালে জড়িয়েছিলেন দালোত। তবে বল নিয়ন্ত্রণের সময় হাতে লাগলে বাতিল হয় সে গোল। পাঁচ মিনিট পর বদলি খেলোয়াড় ব্রুনো ফার্নান্দেজের থ্রু বল থেকে একেবারের ফাঁকা পোস্টে বল পেয়ে গিয়েছিলেন লেয়াও। কিন্তু তার শটও বারপোস্টে লেগে ফিরে আসে।

ম্যাচের একেবারে শেষ দিকে অবশেষে গোল পান সিলভা। লেয়াওর ক্রস থেকে দারুণ এক হেডে লক্ষ্যভেদ করেন এ উলভস তারকা। তাতে বড় জয়ই নিশ্চিত হয় দলটির।

পর্তুগাল ৩

কাতার ০

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close