ক্রীড়া ডেস্ক

  ২৪ সেপ্টেম্বর, ২০২১

দাপুটে জয় রিয়ালের

সাবেক ক্লাবের বিপক্ষে হ্যাটট্রিক করলেন মার্কো আসেনসিও। আর জোড়া গোল করে ক্লাবের হয়ে ২০০ গোলের মাইলফলক স্পর্শ করলেন করিম বেনজেমা। তাতে মায়োর্কাকে রীতিমতো উড়িয়ে দিয়েছে দারুণ ছন্দে থাকা রিয়াল মাদ্রিদ। একই সঙ্গে প্রতিদ্বন্দ্বী অ্যাতলেতিকো মাদ্রিদের সঙ্গে ব্যবধান বাড়িয়ে শীর্ষে উঠেছে দলটি।

সান্তিয়াগো বার্নাব্যুতে লা লিগার ম্যাচে মায়োর্কাকে ৬-১ গোলের ব্যবধানে হারিয়েছে রিয়াল মাদ্রিদ।

ছয় ম্যাচে পাঁচ জয় ও এক ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠল রিয়াল। সমান ম্যাচে মায়োর্কার সংগ্রহ ৮ পয়েন্ট। আছে দশম স্থানে। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে অ্যাতলেতিকো। দুই ম্যাচ কম খেলে আট নম্বরে থাকা বার্সেলোনার সংগ্রহ ৮ পয়েন্ট।

ঘরের মাঠে শুরু থেকেই আগ্রাসী ফুটবল উপহার দেয় রিয়াল। দুই অর্ধে তিনটি করে গোল করে দলটি। ৫৯ শতাংশ বল দখলে ছিল তাদের। মোট ১৮টি শটের ১২টি লক্ষ্যে রাখে তারা। ১৭টি শট নিয়েছি মায়োর্কাও, যার পাঁচটি ছিল লক্ষ্যে। এদিন ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যায় লস ব্লাঙ্কোসরা। মার্তিন ভালিয়েন্তের ব্যাকপাস নিয়ন্ত্রণে নিতে গিয়ে বেনজেমার পায়ে বল তুলে দেন হোসে গায়া। ফাঁকায় বল পেয়ে বাঁ প্রান্ত দিয়ে ডি-বক্সে ঢুকে কোনাকোনি শটে লক্ষ্যভেদ করেন এ ফরাসি ফরোয়ার্ডের।

২৪ মিনিটে ব্যবধান বাড়ায় রিয়াল বাঁ প্রান্তে দুরূহ কোণ থেকে নেওয়া রদ্রিগোর শট ঠেকান মায়োর্কা গোলরক্ষক। তবে বিপদমুক্ত করতে পারেননি, আলগা বল জালে পাঠাতে কোনো ভুল হয়নি আসেনসিওর।

পরের মিনিটেই ব্যবধান কমায় ফেলে মায়োর্কা। হোপের সঙ্গে দেওয়া নেওয়া করে তিন খেলোয়াড়ের মাঝ দিয়ে দূরপাল্লার এক অসাধারণ শটে বল জালে পাঠান লি ক্যাং-লি। তিন মিনিট পরই ফের ব্যবধান বাড়ায় রিয়াল। মিলিতাওর কাছ থেকে বল পেয়ে আসেনসিওকে বাড়ান বেনজেমা। ডান প্রান্ত দিয়ে ডি-বক্সে ঢুকে দারুণ এক ফিনিশিংয়ে বল জাল খুঁজে নেন এ স্প্যানিশ ফরোয়ার্ড।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close