ক্রীড়া প্রতিবেদক

  ১৬ সেপ্টেম্বর, ২০২১

নতুন রোমাঞ্চের খোঁজে তাসকিন

২০১৫ ওয়ানডে বিশ্বকাপ দারুণ বল করেই তুমুল সাড়া ফেলেছিলেন তাসকিন আহমেদ। কিন্তু পরে ওই বিশ্বকাপ শব্দটাই তার কাছে হয়ে গিয়েছিল হাহাকারের। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ চলাকালীন অবৈধ বোলিং অ্যাকশনের কারণে ছিটকে গিয়েছিলেন। আর সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপে মেলেনি দলে জায়গা। আবার আরেকটি বিশ্বকাপ আসতে ফিরেছেন সেরা অবস্থায়, অস্বস্তিকর স্মৃতি সরিয়ে নতুন রোমাঞ্চও তাই দোলা দিচ্ছে তাকে।

অস্ট্রেলিয়ায় ২০১৫ ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের সাফল্যের বড় নায়ক ছিলেন তাসকিন। তরুণ এই পেসারের কাঁধে বড় প্রত্যাশা দেখতে শুরু করেছিল দল।

কিন্তু এক বছর পরই পেতে হয় দুঃসহ অভিজ্ঞতা। ২০১৬ সালে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভালো বল করছিলেন তিনি, ছিলেন দলের অন্যতম সেরা অস্ত্র। কিন্তু টুর্নামেন্টের মাঝপথে বোলিং অ্যাকশন হয়ে পড়ে অবৈধ, ছিটকে যান টুর্নামেন্ট থেকে। অ্যাকশন বদলে পরীক্ষা দিয়ে ফিরতে হয়েছেন প্রায় নতুন করে।

এরপর ছন্দ হারিয়ে পথ বেঁকে গিয়েছিল তার। পারফম্যান্স নিয়ে সংশয় থাকায় জায়গা পাননি ২০১৯ বিশ্বকাপ দলেও। তখন মানসিকভাবে অনেকটাই ভেঙ্গে পড়েছিল তিনি। তবে এরপর দুই বছরে কঠোর পরিশ্রম আর মনোবল দিয়ে ফিরে পেয়েছেন হারানো জায়গা। টেস্ট, ওয়ানডের পর টি-টোয়েন্টিতেও দিচ্ছেন ভালো করার আভাস। গতকাল মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে গণমাধ্যমের সঙ্গে আলাপে পেছনটা মুছতে চাইলেন তিনি, ‘সত্যি কথা বলতে দুইটা স্মৃতিরই আলাদা আলাদা। যেগুলো অতীত, বর্তমানেই নজর দিতে চাই।’ বর্তমান মানেই আরেকটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেদিকেই সব রোমাঞ্চ নিয়ে অপেক্ষা তার, ‘আমি অনেক খুশি যে বিশ্বকাপ স্কোয়াডে সুযোগ পেয়েছি এবার। আমি খুব রোমাঞ্চিত যে খেলতে পারব ইনশাল্লাহ।’ ‘ওমানে এর আগে আমার কখনো খেলতে যাওয়া হয়নি। এমনকি দুবাইতেও যে ইভেন্ট গুলো হয়েছে আমি এখন পর্যন্ত ম্যাচ খেলিনি। ওমান ও দুবাইতে খেলাটা একদম নতুন হবে যদি সুযোগ হয়। আমি রোমাঞ্চিত, একই সময়ে আমি চাই ভালো কিছু উপহার দিয়ে ম্যাচ জেতাতে।’

সাম্প্রতিক সময়ে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে ১০ টি-টোয়েন্টির মধ্যে মাত্র একটিতে একাদশে সুযোগ মিলেছিল তাসকিনের। মূলত মন্থর উইকেটের কারণেই তাকে খেলানো যায়নি। তবে বিশ্বকাপের ভিন্ন কন্ডিশনে দলে যে তার দরকার সেটা টের পাচ্ছেন এই ডানহাতি পেসার, ‘কন্ডিশনের কারণে গত দুইটা টি-টোয়েন্টি সিরিজ খেলতে পারিনি কিন্তু শেষ একটা ম্যাচ খেলা হয়েছে।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close