ক্রীড়া প্রতিবেদক

  ১৪ সেপ্টেম্বর, ২০২১

মোহামেডানের নতুন চমক

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) আগামী আসরকে সামনে রেখে তারার হাট বসিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। জাতীয় দলের বেশ কয়েকজন ক্রিকেটারকে নিয়ে শক্তিশালী ও শিরোপাপ্রত্যাশী স্কোয়াড বানিয়েছে তারা। দলটিতে গত মৌসুমে ছিলেন তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান ও পেসার তাসকিন আহমেদ। এবার তারা অন্তর্ভুক্ত করেছে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, অভিজ্ঞ উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও ওপেনার সৌম্য সরকারকে।

ঐতিহ্যবাহী মোহামেডান ক্লাবের সঙ্গে চুক্তির কাজ সম্পন্ন করেন মুশফিক, মাহমুদউল্লাহ ও সৌম্য। তাদের সঙ্গে উপস্থিত ছিলেন তাসকিন। জাতীয় দলের আরেক অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ ও শুভাগত হোমকেও দলে টেনেছে সাদা-কালোরা।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। তিনি মোহামেডানের ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান। আরো উপস্থিত ছিলেন মোহামেডানের পরিচালক এ জি এম সাব্বির।

গত মৌসুমে দেশের আরেক ঐতিহ্যবাহী ক্লাব আবাহনী লিমিটেডের হয়ে খেলেছিলেন মুশফিক। মাহমুদউল্লাহ ও সৌম্য ছিলেন গাজী গ্রুপ ক্রিকেটার্সে। তারকায় ঠাসা দল হওয়ায় প্রিমিয়ার লিগের শিরোপা জয়ে অন্যতম ফেভারিট ভাবা হচ্ছে মোহামেডানকে। মুশফিক ও মাহমুদউলাহর কণ্ঠে প্রতিধ্বনিত হয়েছে সেই সুর।

মাহমুদউল্লাহ বলেছেন, ‘লক্ষ্য অবশ্যই চ্যাম্পিয়নশিপ। সেজন্যই আমরা খেলব। আমি আছি, মুশফিক আছে, সৌম্য আছে, তাসকিন আছে। সাকিব যোগ দিবে। আরো অনেক ভালো ভালো খেলোয়াড় নিয়েই এবারের দলটা গঠন করা হয়েছে। তাই আমরা যদি ভালো ক্রিকেট খেলতে পারি, তাহলে আমরা চ্যাম্পিয়ন হওয়ার আশা রাখতে পারি।’

মুশফিক জানিয়েছেন, ‘ঢাকা প্রিমিয়ার লিগ দেশের এক নম্বর লিগ। আমরা সবাই জানি, এই লিগ কতটা মর্যাদাপূর্ণ এবং ক্লাবগুলো কতটা লড়াই করে থাকে। মোহামেডান অবশ্যই সেরা ক্লাবগুলোর একটা। গত কয়েক বছরে হয়তো তারা সাফল্য পায়নি। তাই এই বছর তারা পরিকল্পনা করেছে কিছু ভালো ভালো খেলোয়াড় আনার। তারা আমাকে চুক্তিবদ্ধ করায় আমি সত্যিই ভাগ্যবান এবং গর্ববোধ করছি। চেষ্টা অবশ্যই থাকবে চ্যাম্পিয়নশিপের জন্য লড়াই করার। ভাগ্যের ব্যাপার অবশ্যই থাকে। তবে আমার মনে হয় চ্যাম্পিয়ন হওয়ার জন্য যেসব খেলোয়াড় দরকার তা আমাদের আছে। আর আমরা যদি দল হিসেবে পারফর্ম করতে পারি তাহলে শিরোপা অবশ্যই আমাদের আসবে।’

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close