ক্রীড়া প্রতিবেদক

  ২৮ জুলাই, ২০২১

অজিদের বিপক্ষে নেই লিটন

ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠের লড়াই শুরুর আগে আরেকটি ধাক্কা খেল বাংলাদেশ। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে কিপার-ব্যাটসম্যান লিটন দাসকে পাচ্ছে না স্বাগতিকরা।

শ্বশুর অসুস্থ হওয়ায় জিম্বাবুয়ে থাকা দলের জৈব-সুরক্ষা বলয় থেকে বেরিয়ে গত সোমবার দেশের উদ্দেশে রওনা দেন লিটন। ঢাকায় এসে তিনি থাকবেন না সুরক্ষা বলয়ে। বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানিয়েছেন, এতে অস্ট্রেলিয়া সিরিজে খেলা হবে না লিটনের। ‘লিটনের শ্বশুর অসুস্থ। তাই জিম্বাবুয়ে থেকে আগে ফিরে আসতে হচ্ছে তাকে।’

এই সিরিজের জন্য ক্রিকেট অস্ট্রেলিয়ার অনেকগুলো শর্তের একটি হচ্ছে, অস্ট্রেলিয়া দল বাংলাদেশে পা রাখার ১০ দিন আগে (সিরিজ শুরু হওয়ার দুই সপ্তাহ আগে) বাংলাদেশ দল, আম্পায়ার-ম্যাচ রেফারিসহ সংশ্লিষ্টদের কোয়ারেন্টাইনে থাকতে হবে। জিম্বাবুয়ে সফর থেকে ফিরে বাংলাদেশের ক্রিকেটাররা সরাসরি টিম হোটেলে কোয়ারেন্টাইনে ঢুকে যাবেন।

কিন্তু লিটন দেশে ফিরে যাবেন পরিবারের কাছে। সিরিজের প্রথম দিকে অবশ্য এমনিতেও তাকে পাওয়ার সম্ভাবনা ছিল না বাংলাদেশের। ঊরুর চোটে জিম্বাবুয়ে সফরের শেষ দুই টি-টোয়েন্টি খেলতে পারেননি তিনি। সেরে উঠতে আরো সময় প্রয়োজন।

এর আগে অস্ট্রেলিয়া সিরিজ থেকে ছিটকে গেছেন মুশফিকুর রহিম। কোয়ারেন্টাইন বাধ্যবাধকতায় সিএ কোনো ছাড় না দেওয়ায় মিডল অর্ডারের বড় ভরসাকে পাচ্ছে না বাংলাদেশ দল। পারিবারিক কারণে জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি সিরিজ না খেলেই দেশে ফিরেছিলেন মুশফিক।

বাবার মৃত্যুর পর জিম্বাবুয়ে সিরিজের মাঝপথ থেকে দেশে ফেরা লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লবও থাকছেন না অস্ট্রেলিয়ার বিপক্ষে। চোটের জন্য নেই অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল।

ওয়েস্ট ইন্ডিজ সফরে থাকা অস্ট্রেলিয়া দল আগামীকাল চার্টার্ড ফ্লাইটে আসবে ঢাকায়। ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু ৩ আগস্ট। সিরিজের ম্যাচ অফিশিয়ালরা এর মধ্যেই টিম হোটেলে কোয়ারেন্টাইনে ঢুকে গেছেন।

টি-টোয়েন্টি স্কোয়াড

মাহমুদউল্লাহ (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, রুবেল হোসেন

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close