ক্রীড়া ডেস্ক

  ২৪ জুন, ২০২১

সমঝোতার পর সরে দাঁড়ালেন ইউনিস

পাকিস্তানের জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচ হিসেবে দুই বছরের জন্য চুক্তি পাকা করেছিলেন। কিন্তু ছয় মাস না পেরোতেই সরে দাঁড়ালেন দেশটির সাবেক অধিনায়ক ইউনিস খান। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে পারস্পরিক সমঝোতার ভিত্তিতে দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছেন তিনি।

নিজেদের অফিশিয়াল ওয়েবসাইটে বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে পিসিবি। তবে ঠিক কী কারণে এমন সিদ্ধান্ত এসেছে, তার কারণ জানায়নি দুই পক্ষের কেউ। স্বাভাবিকভাবেই পাকিস্তানের আসন্ন ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ সফরে থাকছেন না ইউনিস।

গত বছরের জুনে পাকিস্তানের ইংল্যান্ড সফরের আগে ব্যাটিং উপদেষ্টা হিসেবে স্বল্প মেয়াদে দায়িত্ব নিয়েছিলেন ইউনিস। এরপর নভেম্বর মাসে তাকে পাকাপাকিভাবে ব্যাটিং কোচ বানানো হয়। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাবর আজম-ফখর জামানদের সঙ্গে থাকার কথা ছিল তার। চুক্তি অনুসারে, আরো এক বছর অর্থাৎ, ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব পালনেরও সুযোগ ছিল ইউনিসের।

ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো তাদের প্রতিবেদনে জানিয়েছে, সম্প্রতি শেষ হওয়া পাকিস্তানের টেস্ট দলের ক্যাম্পেও পুরোটা সময় থাকেননি ইউনিস। অল্প কয়েক দিন কাটিয়ে ক্যাম্প ছেড়ে তিনি চলে যান করাচিতে।

একমাত্র পাকিস্তানি ক্রিকেটার হিসেবে টেস্টে ১০ হাজারের বেশি রান করা ইউনিসের কাছ থেকে ভবিষ্যতে আরো সহায়তা পাওয়ার প্রত্যাশাও জানিয়েছেন ওয়াসিম, ‘স্বল্প মেয়াদে পাকিস্তান জাতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে অবদানের জন্য আমি ইউনিস খানকে ধন্যবাদ জানাতে চাই। আশা করি, উদীয়মান ক্রিকেটারদের সঙ্গে তার বিস্তৃত জ্ঞান ভাগাভাগি করার মাধ্যমে তিনি সব সময় পিসিবিকে সহায়তা করবেন।’

স্বদেশের ব্যাটিং কোচ হিসেবে মিশ্র অনুভূতি হয়েছে ইউনিসের। দেশের বাইরে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ টেস্টের দুটিতে তারা ড্র করে এবং হারে বাকি তিনটিতে। এরপর দক্ষিণ আফ্রিকাকে দেশের মাটিতে টেস্ট ও টি-টোয়েন্টি সংস্করণে হারানোর পর দেশটিতে সফরে গিয়েও সাদা বলের দুটি সিরিজ জেতে তারা। সবশেষ জিম্বাবুয়ে সফরে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ নিজেদের করে নেয় পাকিস্তান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close