ক্রীড়া ডেস্ক

  ২৪ জুন, ২০২১

হোল্ডারের সিংহাসনে জাদেজা

রেটিং পয়েন্টে বেশ বড় ব্যবধানে এগিয়ে থেকে আইসিসি টেস্ট অলরাউন্ডার র‌্যাংকিংয়ের শীর্ষে ছিলেন জেসন হোল্ডার। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টে ব্যাট-বল হাতে নিষ্প্রভ ছিলেন তিনি। সেটির প্রভাব পড়ল র‌্যাংকিংয়ে। রবীন্দ্র জাদেজার কাছে শীর্ষস্থান হারিয়েছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার।

ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় টেস্টের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে গতকাল র‌্যাংকিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করেছে আইসিসি।

সেন্ট লুসিয়ায় হওয়া ওই ম্যাচে হোল্ডার দুই ইনিংসে রান করেন যথাক্রমে ১০ ও ০, উইকেট নেন কেবল দুটি। ফলে ২৮ রেটিং পয়েন্ট হারিয়ে ৩৮৪ পয়েন্ট নিয়ে অলরাউন্ডারদের তালিকায় দুইয়ে নেমে গেছেন তিনি।

৩৮৬ পয়েন্ট নিয়ে এখন সবার ওপরে জাদেজা। ভারতীয় এই স্পিনিং অলরাউন্ডার প্রায় চার বছর পর ফিরলেন শীর্ষে। ২০১৭ সালের আগস্টে প্রথমবার চূড়ায় উঠেছিলেন তিনি। অবস্থান ধরে রেখেছিলেন ওই বছরের নভেম্বর পর্যন্ত।

এদিকে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দারুণ পারফরম্যান্সের পুরস্কারটা হাতেনাতে পেয়েছেন কুইন্টন ডি কক। সর্বশেষ টেস্টের প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকান এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান খেলেন ৯৬ রানের ইনিংস। এতে দুই ধাপ এগিয়ে ১৮ মাস পর ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে শীর্ষ দশে ফিরেছেন তিনি।

শীর্ষ পাঁচ টেস্ট অলরাউন্ডার

অলরাউন্ডার দল পয়েন্ট

জাদেজা ভারত ৩৮৬

হোল্ডার উইন্ডিজ ৩৮৪

স্টোক্স ইংল্যান্ড ৩৭৭

আশ্বিন ভারত ৩৫৩

সাকিব বাংলাদেশ ৩৩৮

সূত্র : আইসিসি

সর্বশেষ হালনাগাদ : ২৩ জুন ২০২১

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close