ক্রীড়া ডেস্ক

  ১৩ এপ্রিল, ২০২১

মেসিকে ফুটবলের নিয়ম শেখাতে চান সেই রেফারি

সময়ের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি। কারো কারো দৃষ্টিতে সর্বকালের সেরাদের একজন। জিতেছেন রেকর্ড ছয়টি ব্যালন ডি’অর। অথচ সেই খেলোয়াড় ফুটবলের নিয়মকানুন জানেন কি না, তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন সব শেষ ‘এল ক্ল্যাসিকো’র দায়িত্বে থাকা রেফারি জিল মানজানো। এমনকি ম্যাচ শেষে তার কাছ ফুটবলের নিয়ম শিখে নেওয়ার কথা বলেছেন তিনি।

শনিবার রাতে রিয়াল মাদ্রিদের মাঠে ২-১ গোলের ব্যবধানে হেরে গেছে বার্সেলোনা। ম্যাচের প্রথমার্ধেই করিম বেনজেমা ও টনি ক্রুসের গোলে পিছিয়ে যায় দলটি। দ্বিতীয়ার্ধে অস্কার মাঙ্গুয়েজার গোলে ব্যবধান কমালেও হার এড়াতে পারেনি তারা। তবে শেষ দিকে একটি পেনাল্টির দাবি জানিয়েছিলেন মেসিরা। ডি-বক্সে বদলি খেলোয়াড় মার্টিন ব্র্যাথওয়েটকে টেনে ফেলে দিয়েছিলেন রিয়ালের ফেরলান্দ মেন্দি। কিন্তু বিষয়টি পাত্তা দেননি রেফারি। ভিএআরে যাচাই করার ইচ্ছাও প্রকাশ করেননি।

আর এ ঘটনায় উত্তপ্ত বাক্যবিনিময় হয় রেফারি ও বার্সা অধিনায়ক লিওনেল মেসির। রেফারি মেসিকে শাঁসালে তিনি বলেন, ‘সম্মান দেখাও, ভালোভাবে কথা বলো।’ আর এর উত্তরটাও বেশ কড়াভাবে দেন মানজানো, ‘তুমি ফুটবলের নিয়ম জানো কি? যদি না জানো, আমি তোমাকে পরে ব্যাখ্যা করে বলব।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close