ক্রীড়া ডেস্ক

  ০৯ মার্চ, ২০২১

আইসিসির নারী দিবসের শুভেচ্ছায় নেই বাংলাদেশ

আন্তর্জাতিক নারী দিবস ছিল গতকাল। দিনটিতে নারীদের শুভেচ্ছা জানিয়েছে প্রায় সব সংগঠন। তাতে শামিল হয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলও (আইসিসি)। নিজেদের ফেসবুক পেজের কাভারে বিভিন্ন দেশের নারী ক্রিকেটারদের ছবি দিয়ে শুভেচ্ছা জানিয়েছে সংস্থাটি। সেই ছবিতে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের নারী ক্রিকেটারদের রাখা হলেও ঠাঁই হয়নি বাংলাদেশিদের।

আন্তর্জাতিক পরিসরে বাংলাদেশ নারী ক্রিকেট দল খুব একটা সুবিধাজনক অবস্থানে থাকতে না পারলেও এশিয়ান ক্রিকেটে নিজেদের অস্তিত্ব জানান দিচ্ছে বেশ জোরেশোরেই। এশিয়া কাপের সর্বশেষ আসরে শক্তিশালী ভারতকে হারিয়ে দেশের ক্রিকেটের ইতিহাসেই প্রথম বহুজাতিক টুর্নামেন্ট শিরোপাটা ঘরে এনেছিলেন সালমা খাতুন-জাহানারা আলমরা।

চলতি বছর নারী ক্রিকেট নিয়ে পরিসর বাড়াতে যাচ্ছে আইসিসি। প্রথমবারের মতো আয়োজিত হবে নারী অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ। আর তার স্বাগতিক বাংলাদেশ। সেই বাংলাদেশকেই নারী দিবসের শুভেচ্ছায় রাখেনি বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি। তবে বাদ পড়ার তালিকায় বাংলাদেশ একা নয়। টেস্ট খেলুড়ে দলগুলোর মধ্যে আয়ারল্যান্ড, জিম্বাবুয়ে ও আফগানিস্তানকেও এ তালিকায় রাখা হয়নি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close