ক্রীড়া প্রতিবেদক

  ২৫ জানুয়ারি, ২০২১

ভেট্টোরির বিকল্প খুঁজছে বিসিবি

খেলোয়াড়ি জীবনে ড্যানিয়েল ভেট্টোরি কিংবদন্তি ছিলেন, তাতে কোনো সন্দেহ নেই। তবে কোচ হিসেবে এখনো নিজেকে পুরোপুরি মেলে ধরতে পারেননি নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক। এবার তিনি হারাচ্ছেন বাংলাদেশের স্পিন কোচের দায়িত্বও। ২০১৯ সালের জুলাইয়ে বাংলাদেশের স্পিন কোচ হিসেবে নিয়োগ পান ভেট্টোরি।

নিউজিল্যান্ডের সাবেক অধিনায়কের সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চুক্তির ধরন ছিল একটু ভিন্ন। মূলত জাতীয় দলের সঙ্গে ১০০ দিন কাজ করার কথা ভেট্টোরির, যার জন্য বিসিবিকে পারিশ্রমিক বাবদই খরচ করতে হতো দুই কোটি টাকা। তবে নিয়োগের দেড় বছর পেরিয়ে গেলেও এখনো ভেট্টোরির সার্ভিস সেভাবে পাওয়া হয়নি টাইগারদের। গত বছর যাননি বাংলাদেশ দলের পাকিস্তান সফরে। কোয়ারেন্টাইন জটিলতার কারণে ক্যারিবীয়দের বিপক্ষে চলমান হোম সিরিজেও আসেননি, তাই তাইজুল-মিরাজদের নিয়ে কাজ করতে হচ্ছে স্থানীয় কোচ সোহেল ইসলামকে। বিসিবি তাই বাধ্য হয়েই খুঁজছে নতুন স্পিন কোচ। সে ক্ষেত্রে বাংলাদেশের পরবর্তী সিরিজ অর্থাৎ নিউজিল্যান্ড সিরিজেই টাইগারদের সঙ্গে শেষবারের মতো কাজ করা হতে পারে ভেট্টোরি।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন গণমাধ্যমের সঙ্গে আলাপকালে জানান, আগামী দু-তিন দিনের মধ্যেই ঠিক করা হবে কে হচ্ছেন বাংলাদেশের পরবর্তী স্পিন বোলিং কোচ। তিনি জানান, বিসিবির ১০০ দিন চুক্তির বাকি অংশের বিষয়ে কী হবে, তা নিয়েও ভাবছে বোর্ড। পাপন বলেন, ‘আমরা আরো বেশি সময়ের জন্য কোচ চাই। এত কম সময়ের জন্য কোচ হলে হবে না। সেজন্য আমরা অন্য কাউকে খুঁজছি। ইতোমধ্যে বেশ কয়েকজন আগ্রহী কোচ পেয়েছি।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close