ক্রীড়া ডেস্ক

  ১৯ জানুয়ারি, ২০২১

চ্যাম্পিয়ন বিলবাও

স্প্যানিশ সুপার কোপায় বার্সেলোনাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে অ্যাথলেটিক বিলবাও। পরশু রাতে ফাইনালের অতিরিক্ত সময়ে তারা বার্সেলোনাকে ৩-২ ব্যবধানে হারিয়ে শিরোপা জিতে নেয়। ২০১৫ সালের পর এটিই তাদের প্রথম শিরোপা। আর সুপার কোপায় তৃতীয়।

বার্সেলোনার হয়ে দুটি গোলই করেন আঁতোয়া গ্রিজম্যান। ইনজুরি কাটিয়ে এই ম্যাচে মাঠে ফেরা লিওনেল মেসি ম্যাচের অতিরিক্ত সময়ে সরাসরি লাল কার্ড দেখেন, যা তার বার্সেলোনার ফুটবল ক্যারিয়ারের প্রথম সরাসরি লাল কার্ড।

ফাইনাল ম্যাচের ৪০ মিনিটে গ্রিজম্যান গোল করে এগিয়ে নেন দলকে। তবে বেশিক্ষণ তার দল এগিয়ে থাকতে পারেনি। ৪২ মিনিটে বিলবাওয়ের অস্কার দে মার্কোস সমতা ফেরান।

বিরতির পর বিলবাওয়ের রাউল গার্সিয়া বল জালে জড়িয়েছিলেন। কিন্তু সেটি ভিএআরে বাতিল হয়। ৭০ মিনিটে আবার গোল করে বার্সাকে এগিয়ে নেন গ্রিজম্যান। ২-১ গোলে এগিয়ে থেকেই নির্ধারিত সময় শেষ করতে যাচ্ছিল বার্সা। কিন্তু ৯০ মিনিটে বিলবাওয়ের আসিয়ের ভিয়ালিব্রে ভলিতে দারুণ এক গোল করে সমতা ফেরান। তাতে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে ইনাকি উইলিয়ামস বাঁ-দিক থেকে বাঁকানো শটে বল জালে জড়িয়ে এগিয়ে দেন বিলবাওকে। তার গোলটি ছিল দেখার মতো। বাকি সময়ে এই গোল আর শোধ দিতে পারেনি বার্সা। উল্টো মেজাজ হারিয়ে বিলবাওয়ের এসিয়ের ভিয়ালিব্রেকে ঢুস মেরে ভূপাতিত করে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন মেসি। একটু বাদে তার দলও শিরোপা হাতছাড়ার হতাশা নিয়ে মাঠ ছাড়ে।

বার্সেলোনা - ২

বিলবাও - ৩

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close