ক্রীড়া প্রতিবেদক

  ১৮ জানুয়ারি, ২০২১

নিউজিল্যান্ড সফরের পর কেন্দ্রীয় চুক্তি

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দীর্ঘদিন বন্ধ ছিল মাঠের ক্রিকেট। লকডাউনের পর হয়েছে কেবল বিসিবি প্রেসিডেন্ট’স কাপ ও বঙ্গবন্ধু টি-২০ কাপ। যেখানে ক্রিকেটারদের যাচাই করার খুব বেশি সুযোগ হয়নি বোর্ডের। তাই আগামী দুই আন্তর্জাতিক সিরিজ দেখে নতুন কেন্দ্রীয় চুক্তির ভাবনায় বিসিবি।

লম্বা বিরতির পর আগামী বুধবার উইন্ডিজের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। তিন ম্যাচের এই সিরিজ শেষে খেলবে দুটি টেস্ট। এরপর তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে মার্চে নিউজিল্যান্ড সফরের কথা রয়েছে তাদের।

এই দুই সিরিজ শেষেই কেন্দ্রীয় চুক্তির ক্রিকেটারদের নাম ঘোষণা করার কথা জানালেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। তাই আপাতত আগের চুক্তিই বহাল থাকছে। গতকাল গণমাধ্যমকে আকরাম বলেন, ‘প্রতি বছর আমরা খেলোয়াড়দের পারফরম্যান্স দেখে চুক্তির তালিকা তৈরি করি। কিন্তু এ বছর যেহেতু আমরা ওই ধরনের পারফরম্যান্স দেখতে পারছি না, তাই যারা চুক্তিতে আছেন তাদের রেখে দুটি সিরিজ দেখে আমরা সিদ্ধান্ত নেব। বোর্ডের সবার সঙ্গে আলাপ-আলোচনা করে চূড়ান্ত তালিকা দেওয়া হবে।’

গত বছরের মার্চে প্রথমবারের মতো লাল ও সাদা বলের আলাদা চুক্তি করে বোর্ড। যেখানে ১৭ জন ক্রিকেটারকে রাখা হয়েছে। দুই দলে কেবল আছেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। নিষিদ্ধ থাকার কারণে ছিলেন না সাকিব আল হাসান। উইন্ডিজ ও নিউজিল্যান্ড সিরিজ তাই সাকিবের জন্য কেন্দ্রীয় চুক্তিতে নতুন করে নাম লেখানোর সোপানও। লাল বলের চুক্তিতে নাম লেখানো উন্মুখ হয়ে আছেন ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমানও। কয়েক দফা চোট আর অস্ত্রোপচারের পর ফর্ম হারিয়ে টেস্ট দলে ব্রাত্য হয়ে পড়েছিলেন মুস্তাফিজ। তবে দীর্ঘ করোনা নির্বাসন কাটিয়ে পুরোপুরি ফিট হয়ে উঠেছেন তিনি। লকডাউনের সময় গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে টেস্ট দলে নিয়মিত হওয়ার ইচ্ছা জানিয়েছিলেন ‘দ্য ফিজ’।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close