ক্রীড়া ডেস্ক

  ১৬ জানুয়ারি, ২০২১

শ্রীলঙ্কা ১৩৫ অল আউট রুট ১৬৮ নট আউট

গল টেস্টের প্রথম ইনিংসে শ্রীলঙ্কার চেয়ে একাই বেশি রান করেছেন ইংলিশ অধিনায়ক জো রুট। দুই টেস্টের সিরিজের প্রথমটিতে আগে ব্যাট করতে নেমে পরশু মাত্র ১৩৫ রানে অল আউট হয়েছিল শ্রীলঙ্কা। ওই দিনই ব্যাট করতে নেমে রুট তুলে নিয়েছিলেন ফিফটি। আর গতকাল সেখান থেকে একাই করেছেন শতাধিক রান। অপরাজিত আছেন ১৬৮ রানে।

দ্বিতীয় দিন শেষে ইংলিশদের দলীয় সংগ্রহ ৩২০ রান। লিড নিয়েছে ১৮৫ রানের। হাতে এখনো ৬ উইকেট। সফরকারীদের রানের পাহাড় কতটা উচ্চতায় ওঠে, সেটাই এখন দেখার বিষয়।

লঙ্কানদের অল আউট করে প্রথম দিন ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ১২৭ রান তুলেছিল ইংল্যান্ড। কাল দ্বিতীয় দিনও তারা দুই উইকেট হারিয়েছে। তবে রানটা নিয়ে গেছে শ্রীলঙ্কার ধরা-ছোঁয়ার বাইরে।

প্রথম দিন শেষে ফিফটির অপেক্ষায় থাকা জনি বেয়ারস্টো অবশ্য আর কোনো রান না করেই সাজঘরে ফিরেছেন। তবে রুট আছেন অবিচল। তার সঙ্গে ড্যানিয়েল লরেন্স বড় জুটি গড়েন। পাঁচে নেমে করেন ৭৩ রান। রুটের সঙ্গে তার জুটি ভাঙে ১৭৩ রান যোগ করার পরে। এরপর উইকেটরক্ষক-ব্যাটসম্যান জস বাটলারের সঙ্গে অধিনায়ক রুটের জুটি জমে ওঠার আগেই নামে বৃষ্টি। শেষ বেলায় ওই বৃষ্টির পর আর মাঠে গড়ায়নি বল।

শ্রীলঙ্কার হয়ে ৪ উইকেটের তিনটিই নিয়েছেন বাঁ-হাতি স্পিনার লাসিথ এম্বুলদেনিয়া। অন্য উইকেটটি নিয়েছেন দিলরুয়ান পেরেরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close