ক্রীড়া প্রতিবেদক

  ২৭ নভেম্বর ২০২০, ০০:০০

শেরেবাংলাতেও নীরবতা

ডিয়েগো ম্যারাডোনা শুধু ফুটবলটাই খেলেছেন। কিন্তু খেলাটিকে যেভাবে শিল্পের পর্যায়ে নিয়ে গেছেন, তাতে অন্য ক্রীড়াবিদদের কাছেও অনুপ্রেরণার নাম হয়েই রয়েছেন। তাই আসরটা ক্রিকেটের হলেও বন্ধবন্ধু টি-টোয়েন্টি কাপে গতকালের প্রথম ম্যাচ শেষে ম্যারাডোনার স্মরণে এক মিনিট নীরবতা পালন করেন বাংলাদেশের ক্রিকেটাররা।

ম্যারাডোনা যখন ফুটবল খেলা ছেড়ে দেন, তখন বর্তমান বাংলাদেশ দলের অনেক খেলোয়াড়ের জন্মই হয়নি। অনেকে হয়তোবা তখন দুধের শিশু। কিন্তু ম্যারাডোনা শুধু এক প্রজন্মের নন। প্রজন্ম থেকে প্রজন্মের অনুপ্রেরণা তিনি।

------
আর এ কারণেই ক্রিকেট মাঠে কয়েক প্রজন্মের উপস্থিতিতে এ দিন নীরবতা পালন করা হলো। গতকাল বৃহস্পতিবার দুটি ম্যাচ ছিল বন্ধবন্ধু টি-টোয়েন্টি কাপে। প্রথম ম্যাচে লড়াই করে জেমকন খুলনা ও মিনিস্টার গ্রুপ রাজশাহী। দ্বিতীয় ম্যাচে গাজী গ্রুপ চট্টগ্রাম ও বেক্সিমকো ঢাকা। এ চার দলের খেলোয়াড়রা এক সারিতে দাঁড়িয়ে ম্যারাডোনাকে স্মরণ করেন।

শুধু খেলোয়াড়রাই নন, পেছনের আরেক সারিতে দাঁড়িয়ে সম্মান জানান বিসিবির গ্রাউন্ডসম্যানরাও। প্রেসিডেন্ট’স বক্সে ছিলেন বিসিবি কর্তারাও। নীরবতা পালনের আগে বিসিবির জায়ান্ট স্ক্রিনে ম্যারাডোনার একটি প্রামাণ্য চিত্র দেখানো হয়। সে সময় স্ক্রিনে ভেসে ওঠে ‘আমরা তোমাকে আজীবন মনে রাখব। কিংবদন্তির মৃত্যু নেই।’

 

 

"

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়