এবারও ব্যর্থ রিয়াল-ইন্টার

প্রকাশ : ২৯ অক্টোবর ২০২০, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

ন্যু-ক্যাম্পে এল ক্ল্যাসিকো জয়ের পর অখ্যাত বরুশিয়া মনশেনগ্ল্যাডবাখের কাছে পয়েন্ট খোয়ালো রিয়াল মাদ্রিদ। শেষ সময়ের নাটকীয়তায় ২-২ গোলের সমতায় শেষ হয় ম্যাচ। চ্যাম্পিয়নস লিগে সবচেয়ে সফল দলটা এ মৌসুমে নিজেদের খেই হারিয়েছে। ন্যু-ক্যাম্পে এল ক্ল্যাসিকো জয়ের পরের ম্যাচেই হোঁচট স্প্যানিশ জায়ান্টদের। তাও আবার অনেকটা অখ্যাত ক্লাব বরুশিয়া মনশেনগ্ল্যাডবাখের বিপক্ষে। ইউরোপ সেরার দৌড়ে লস ব্লাঙ্কোদের আরো একটা ম্যাচ থাকতে হলো জয়হীন।

প্রতিপক্ষের মাঠে অবশ্য এদিন অনেকটা নড়বড়ে ছিল জিদানের রক্ষণভাগ। যদিও শুরুতে বেশ কয়েকটা আক্রমণ ছিল স্বাগতিকদের রক্ষণে। কিন্তু ফল পায়নি সফরকারীরা। তবে ৩৩ মিনিটে ঠিকই গোল আদায় করে নেয় মনশেনগ্ল্যাডবাখ। প্লিয়ার সাথে দারুণ বোঝাপড়ায় স্কোর শিটে নাম লেখান মার্কো থুরাম। প্রথমার্ধে আর কোনো গোলের দেখা পায়নি কোনো দল।

দ্বিতীয়ার্ধেও অপ্রতিরোধ্য স্বাগতিক শিবির। গোছানো কিছু আক্রমণ ছিল রিয়াল রক্ষণে। গোলরক্ষকের বাধায় ভেস্তে গেলেও। ৫৮ মিনিটে জোড়া গোল করতে ভুল করেননি থুরাম। ২-০ তে লিড এনে দেন দলকে।

দুই গোলে পিছিয়ে থেকে দিশাহারা হয়ে পড়ে রিয়াল। অগোছালো ফুটবল খেলতে থাকে। গোলের সুযোগ আরো পেয়েছিল মনশেনগ্লাডবাখ। কিন্তু কোর্তোয়ার দুর্দান্ত সেভ বাঁচিয়ে দেয় রিয়ালকে।

ম্যাচে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ার কথা ছিল জার্মান ক্লাবটির। কিন্তু নাটকীয়তার সবটাই জমা ছিল শেষের ৭ মিনিটে। নির্ধারিত সময় শেষ হওয়ার ৩ মিনিট আগে গোল করে ব্যবধান কমান করিম বেঞ্জেমা।

যোগ করা সময়ের আরেক গোল করেন ব্রাজিলিয়ান ক্যাসিমিরো। ২-২ য়ে সমতায় ফেরে ম্যাচ। শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দুই দল।

 

 

"