ক্রীড়া ডেস্ক

  ২৫ সেপ্টেম্বর, ২০২০

হাভার্টজের হ্যাটট্রিকে চেলসির বিশাল জয়

প্রথম দুই ম্যাচে বিশেষভাবে নজর কাড়তে পারেননি কাই হাভার্টজ। ইংলিশ ফুটবলে থিতু হতে তার কিছুটা সময় লাগবে বলেই ধারণা করছিলেন সবাই। শেষ পর্যন্ত নিজের নাম এবং দামের প্রতি সুবিচার করে চেলসির হয়ে নিজের তৃতীয় ম্যাচেই রাজসিক কায়দায় জ্বলে উঠলেন হাভার্টজ। একটি, দুটি নয়, হ্যাটট্রিক দিয়েই চেলসির হয়ে নিজের গোলের খাতা খুলেছেন তিনি। আর তার হ্যাটট্রিকে চড়ে চেলসিও লিগ কাপের তৃতীয় রাউন্ডে বার্নসলির বিপক্ষে ৬-০ গোলের বড় জয় পেয়েছে।

ম্যাচের ১৯ মিনিটে প্রথম গোলটি এসেছিল ট্যামি আব্রাহামের পা থেকে। এরপরই শুরু ‘কাই শো’। ২৮, ৫৫ এবং ৬৫ মিনিটে তিনবার চ্যাম্পিয়নশিপ দলটির জালে বল পাঠান তিনি। হাভার্টজের প্রথম গোলটি বানিয়ে দিয়েছিলেন মাউন্ট, আর দ্বিতীয় এবং তৃতীয় গোলে অ্যাসিস্ট করেছিলেন আব্রাহাম। হাভার্টজের হ্যাটট্রিকের মাঝেই ৪৯ মিনিটে একবার বল জালে পাঠিয়েছিলেন রস বার্কলি, আর ৮৩ মিনিটে স্ট্রাইকার অলিভিয়ের জিরুর গোলে বড় জয় নিশ্চিত হয় চেলসির।

এদিকে, লিগ কাপের তৃতীয় রাউন্ডে দুই প্রিমিয়ার লিগ ক্লাব আর্সেনাল এবং লেস্টার সিটির ম্যাচটি নিয়ে আগ্রহ ছিল দর্শকদের। তবে মিকেল আর্তেতার আর্সেনালের সামনে বড় প্রতিবন্ধকতা হতে পারেনি লেস্টার। কিংস পাওয়া স্টেডিয়ামে গানারটা ম্যাচ জিতেছে ২-০ গোলে।

দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে লেস্টারের ক্রিশ্চিয়ান ফুখসের আত্মঘাতী গোলে এগিয়ে যায় আর্সেনাল। আর ম্যাচের ৯০ মিনিটে ফক্সদের জালে বল পাঠিয়ে এডি এনকেতিয়াহ আর্সেনালের জয় পাকাপোক্ত করেন। এই নিয়ে টানা দুই ম্যাচে দলের জয় নিশ্চিত করা গোল এল এনকেতিয়াহর পা থেকে। প্রিমিয়ার লিগে ওয়েস্টহামের বিপক্ষেও ম্যাচের ৮৫ মিনিটে বল জালে পাঠিয়ে আর্সেনালের জয় নিশ্চিত করেছিলেন তিনি। শনিবার আবার লন্ডনের দুই ক্লাবের প্রিমিয়ার লিগ মিশন শুরু হবে।

চেলসি ৬ - ০ বার্নসলি

লেস্টার ০ - ২ আর্সেনাল

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close