ক্রীড়া ডেস্ক

  ২৪ সেপ্টেম্বর, ২০২০

পাকিস্তান সফরে আর বাধা নেই জিম্বাবুয়ের

জিম্বাবুয়ে ক্রিকেট দল সবার বিপদের বন্ধু হিসেবে সুপরিচিত। যখন যে দেশে ডাক পড়ে, তাৎক্ষণিক সাড়া দিয়ে খেলতে যায় তারা। এবার করোনাভাইরাস মহামারির মধ্যেও পাকিস্তানে সিরিজ খেলতে যাবে জিম্বাবুয়েনরা। এত দিন দেশটির সরকারের সবুজসংকেতের জন্য সিরিজের ভবিষ্যৎ ঝুলে থাকলেও গতকাল পাকিস্তান সফরের অনুমতি পেয়েছেন ব্রেন্ডান টেলর-শন উইলিয়ামসরা। সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দুই দল। ওয়ানডে সিরিজটি আইসিসি সুপার লিগের আওতাধীন।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি এহসান মানি সম্প্রতি এই সিরিজ নিয়ে অবহিত করে জিম্বাবুয়ে ক্রিকেটকে (জেডসি)। পিসিবির এক সূত্র জানায়, এহসান মানি নিজেই এই সিরিজ নিয়ে জেডসির প্রধান নির্বাহী উইলফ্রেড মুকন্দিয়ার সঙ্গে আলাপ করেন। সে সময়েই জিম্বাবুয়ের পক্ষ থেকে এই প্রস্তাব গ্রহণ করা হয়।

অক্টোবরের দ্বিতীয় সপ্তাহে এই সফর শুরু হতে পারে বলে জানা গেছে। তবে দুই বোর্ডের কথাবার্তা পাকাপাকি হলেও সিরিজটির ভাগ্য ঝুলে ছিল জিম্বাবুয়ের সরকারের ওপর। কেননা, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বিদেশ ভ্রমণের ওপর কড়া নির্দেশনা রয়েছে বিশ্বের সব কটি দেশেই। তবে সবকিছু পর্যালোচনা করে জিম্বাবুয়ে ক্রিকেট দলকে পাকিস্তান সফরের অনুমতি দিয়েছে দেশটির সরকার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close