ক্রীড়া ডেস্ক

  ২১ সেপ্টেম্বর, ২০২০

চ্যাম্পিয়ন নাদালের বিদায় সেমিফাইনালে জোকাভিচ

২০০৭ সালের পর ক্যারিয়ারে দ্বিতীয়বার টানা তিনটি ইতালিয়ান ওপেন জয়ের হাতছানি ছিল রাফায়েল নাদালের সামনে। রোমে দশম ট্রফি জয়ের মিশনে ভালোভাবেই ছিলেন স্প্যানিশ তারকা। কিন্তু সেমিফাইনালে যেতে পারলেন না দুই নম্বর র‌্যাংকিংধারী। সরাসরি সেটে হেরে বিদায় নিলেন কোয়ার্টার ফাইনাল থেকে।

২৭ সেপ্টেম্বর ১৩তম ফ্রেঞ্চ ওপেন জয়ের মিশন শুরুর আগে পরশু রাতে বড় ধরনের হোঁচট খেলেন নাদাল। ১৯টি গ্র্যান্ড স্লাম জয়ী তার ক্যারিয়ারে প্রথমবার হেরে গেছেন আর্জেন্টিনার ডিয়েগো শোয়ার্জমানের কাছে। ৬-২, ৭-৫ গেমের হারে বিদায় নিতে হয়েছে ইতালিয়ান ওপেনের ৯ বারের চ্যাম্পিয়নকে।

নাদালের বিদায়ে পঞ্চম ইতালিয়ান ওপেন জয়ের পথ পরিষ্কার হয়ে গেছে নোভাক জোকোভিচের। ৯৭ নম্বর র‌্যাংকিংধারী ডোমিনিক কোয়েফারকে ৬-৩, ৪-৬, ৬-৩ গেমে হারান সার্বিয়ান তারকা। অবশ্য দ্বিতীয় সেটে সার্ভিসে হেরে যাওয়ার পর মেজাজ হারিয়ে র‌্যাকেট ভেঙে ফেলেন তিনি। সঙ্গে সঙ্গে চেয়ার আম্পায়ার তাকে সতর্ক করে দেন।

মাত্র দুই সপ্তাহ আগে যুক্তরাষ্ট্র ওপেনে অনিচ্ছাকৃতভাবে লাইন জাজকে বল দিয়ে আঘাত করে বহিষ্কৃত হন জোকোভিচ। বোধহয় সে ঘটনা থেকে শিক্ষা নেননি তিনি। পরশু ম্যাচ শেষে জোকো বললেন, ‘আমার ক্যারিয়ারে এটাই প্রথম বা শেষ র‌্যাকেট ভাঙার ঘটনা নয়। এভাবেই আমি আমার রাগ প্রকাশ করি। আমার আবেগ ও মানসিক স্বাস্থ্য নিয়ে একই রকম কাজ করছি, যেমনটা শারীরিক স্বাস্থ্য নিয়ে করি।’

জোকোভিচ সেমিফাইনালে খেলবেন নরওয়ের ক্যাস্পার রুডের বিপক্ষে। নাদালকে বিদায় করা শোয়ার্জমানের শেষ চারের প্রতিপক্ষ কানাডিয়ান ডেনিস শাপোভালোভ। নারী এককের সেমিফাইনালে মুখোমুখি হবেন দুই হেভিওয়েট গারবিনিয়ে মুগুরুজা-সিমোনা হালেপ। আরেক ম্যাচে মার্কেতা ভোন্দ্রোসোভার প্রতিপক্ষ এলিসে মের্ন্তেস।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close