ক্রীড়া প্রতিবেদক

  ০৬ আগস্ট, ২০২০

বসুন্ধরা কিংসে ব্রাজিলের রবিনহো

ফ্লুমিনেসে থেকে ব্রাজিলিয়ান ফরওয়ার্ড রবিনহোকে দলে ভিড়িয়েছে বসুন্ধরা কিংস। ২৫ বছর বয়সি রবিনহোর সঙ্গে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের চুক্তিটা হয়েছে পুরো মৌসুমের জন্য ধারে। ড্যানিয়েল কলিনদ্রেসকে বিদায় দেওয়ার পর গ্রীষ্মকালীন দলবদলে এটিই বসুন্ধরার প্রথম চুক্তি।

রবিনহোর সঙ্গে বসুন্ধরার চুক্তির ব্যাপারে গুঞ্জন চলছিল বেশ কিছুদিন ধরেই। আনুষ্ঠানিক ঘোষণাটাই বাকি ছিল কেবল। গতকাল বসুন্ধরা কিংসের ফেসবুক পেজ থেকে চুক্তির ব্যাপারটি নিশ্চিত করা হয়েছে। এক সাক্ষাৎকারে রবিনহো জানিয়েছেন নিজের সেরাটা দিতে মুখিয়ে আছেন তিনি, ‘বসুন্ধরা কিংসের সঙ্গে চুক্তি সম্পন্ন হলো আমার। আমার শক্তি আর সামর্থ্যরে পুরোটা দিয়েই মাঠে সেরাটা দেওয়ার চেষ্টা করব। আমি নিশ্চিত আপনারা আমার খেলা উপভোগ করবেন।’

২০১৭ সালে ব্রাজিলের ঐতিহ্যবাহী ক্লাব ফ্লুমিনেসেতে যোগ দিয়েছিলেন রবিনহো। ব্রাজিলিয়ান স্ট্রাইকার রিচার্লিসন ওই মৌসুমে ফ্লুমিনেসে ছেড়ে ইংলিশ প্রিমিয়ার লিগে পাড়ি জমিয়েছিলেন। মূলত খেলার ধরনে তার সঙ্গে মিল থাকার কারণেই ২ মিলিয়ন ইউরোতে রবিনহোকে দলে নিয়েছিল ফ্লুমিনেসে। ওই মৌসুমে ব্রাজিলিয়ান সিরি ‘আ’তে ২২ ম্যাচে ২ গোল করেছিলেন তিনি। যদিও এরপর আর প্রত্যাশামতো খেলতে পারেননি। পরের মৌসুম থেকেই ব্রাজিলের বিভিন্ন ক্লাবের হয়ে ধারেই খেলছিলেন রবিনহো। সর্বশেষ সাও পাওলোর ক্লাব আগুয়া সান্তারের হয়ে খেলছিলেন তিনি। ফ্লুমিনেসের সঙ্গে তার চুক্তির মেয়াদ সম্পন্ন হবে আগামী বছর। ধারের মেয়াদ শেষ হয়ে গেলে রবিনহোকে পাকাপাকিভাবে দলে ভেড়াতেও পারবে বসুন্ধরা।

ডান পায়ের ফুটবলার রবিনহো মূলত একজন উইঙ্গার। তবে প্রান্ত ধরে খেলার চেয়ে বরং অ্যাটাকিং থার্ডে হাফস্পেস দিয়ে কাট করে ভেতরে ঢোকার চেষ্টা করেন বেশি। গতি আর দূরদর্শিতা তার খেলার প্রধান অস্ত্র। ক্যারিয়ারের বেশিরভাগ গোলই তিনি করেছেন বক্সের বাইরে থেকে নেওয়া দূরপাল্লার শটে।

বসুন্ধরা কিংসের ইতিহাসে দ্বিতীয় ব্রাজিলিয়ান ফুটবলার হয়ে লাল জার্সি গায়ে চড়াবেন রবিনহো। গত মৌসুমে মার্কোস ভিনিসিয়াস খেলেছিলেন বসুন্ধরার হয়ে। রবিনহো বসুন্ধরায় জুটি বাঁধবেন হার্নান বার্কোসের সঙ্গে। গত জানুয়ারিতে আর্জেন্টাইন জাতীয় দলের সাবেক স্ট্রাইকারকে দলে ভিড়িয়েছিল বসুন্ধরা।

এএফসি কাপের জন্য সেপ্টেম্বর থেকে অনুশীলন শুরু হওয়ার কথা রয়েছে বসুন্ধরা কিংসের। ধারণা করা হচ্ছে তখনই দলের সঙ্গে যোগ দেবেন রবিনহো। আর বসুন্ধরার জার্সি গায়ে প্রথম তাকে দেখা যেতে পারে ২৩ অক্টোবর। করোনাভাইরাসের দীর্ঘ বিরতির পর ওইদিন মাজিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে এএফসি কাপের গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে বাংলাদেশের চ্যাম্পিয়নরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close