ক্রীড়া ডেস্ক

  ০৫ আগস্ট, ২০২০

ড্রই হবে জয়ের সমান

বলছেন শহীদ আফ্রিদি

আজ থেকে ৩ ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে মাঠে নামবে ইংল্যান্ড ও পাকিস্তান। স্বাগতিক ইংলিশদের মনে গেঁথে রয়েছে সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ জয়ের সুখস্মৃতি। অন্যদিকে করোনা বিরতির পর প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেট খেলতে নামছে পাকিস্তান।

যার ফলে স্বাভাবিকভাবেই অন্তত মানসিক দিক থেকে এগিয়ে রয়েছে ইংল্যান্ড। এ ছাড়া ঘরের মাঠের সিরিজ হওয়ায় বাড়তি অনুপ্রেরণাও জোগাবে তাদের। তাই এ সিরিজটি থেকে খুব বেশি আশা করছেন না পাকিস্তানের সাবেক অধিনায়ক ও তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদি। তার মতে, পাকিস্তান এবারের সিরিজটি যদি ড্রও করতে পারে, তাহলে সেটিই হবে জয়ের সমান।

এক সাক্ষাৎকারে আফ্রিদি বলেছেন, ‘টেস্ট ম্যাচের প্রসঙ্গ এলে ইংলিশ কন্ডিশন সব সময়ই অনেক কঠিন। তবে দলের প্রতি আমার উচ্চাশা রয়েছে। আমি মনে করি, তারা যদি সিরিজটা ড্রও করতে পারে, তাহলে এটি হবে জয়ের সমান।’

পাকিস্তানের এই সফরে কোচিং প্যানেলটা দারুণ সমৃদ্ধ। হেড কোচ এবং প্রধান নির্বাচক পদে রয়েছেন দেশটির অন্যতম সফল অধিনায়ক মিসবাহ-উল হক। এ ছাড়া ব্যাটিং কোচ ইউনিস খান, বোলিং কোচ ওয়াকার ইউনিস এবং স্পিন কোচ হিসেবে রয়েছেন মুশতাক আহমেদ।

আফ্রিদি মনে করেন, এই কোচিং প্যানেলও বড় ভূমিকা রাখবে পাকিস্তানের সফলতা অর্জনে, ‘এই ম্যানেজমেন্টের উপস্থিতিটা আমাদের জন্য বড় পাওয়া। এই সাবেক মহারথীরা বর্তমান খেলোয়াড়দের সঠিকভাবে এগিয়ে নিতে পারবেÑ এ বিষয়ে আমি আত্মবিশ্বাসী।’ এ সময় বাবর আজম, নাসিম শাহ, শাহীন শাহ আফ্রিদির ওপর নিজের আস্থার কথা জানান শহীদ আফ্রিদি। তাদের কাঁধে চড়ে পাকিস্তানের ক্রিকেট লম্বা পথ পাড়ি দিতে পারবে বলে বিশ্বাস করোনাজয়ী তারকার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close