সুর পাল্টালেন ডি লিট

প্রকাশ | ১৭ এপ্রিল ২০২০, ০০:০০

ক্রীড়া ডেস্ক

‘ক্রিশ্চিয়ানো রোনালদো আমাকে জুভেন্টাসে যোগ দিতে অনুরোধ করেছেন’Ñ গত মৌসুমে জুভেন্টাসে যোগ দেওয়ার ঠিক আগে এমন কথাই বলেছিলেন ম্যাথিস ডি লিট। তাতে ফুটবল পাড়ায় জোড় গুঞ্জন ছিল রোনালদোর জন্যই ইতালির ক্লাবে যোগ দিয়েছেন হালের অন্যতম সেরা এ ডিফেন্ডার। তবে সম্প্রতি ফুটট্রাককে দেওয়া এক সাক্ষাৎকারে জানালেন, রোনালদোর জন্য নয়, জুভেন্টাসে যোগ দিয়েছেন ভিন্ন কারণে।

গত মৌসুমে ডি লিটকে নিয়ে এক প্রকার টানাটানি লেগে যায় ইউরোপিয়ান জায়ান্টদের মধ্যে। প্রায় এক বছর ধরে চেষ্টা করেও তাকে পায়নি ফুটবল ক্লাব বার্সেলোনা। ম্যানচেস্টার ইউনাইটেডও লম্বা সময় তার পেছনে ব্যয় করেছে। কিন্তু শেষ পর্যন্ত তুরিনের ক্লাবটিকেই বেছে নেন গত মৌসুমের সেরা ডিফেন্ডারের পুরস্কার পাওয়া এ তরুণ।

রোনালদোর অনুরোধের কথা মনে করিয়ে দিয়ে সতীর্থ বয়েচেক সেজনির সঙ্গে যৌথ সাক্ষাৎকারের এক পর্যায়ে ডি লিটকে জুভেন্টাসে যোগ দেওয়ার কারণ জানতে চেয়ে প্রশ্ন করা হয়। তার উত্তরে তিনি বলেন, ‘না, আমি ক্রিশ্চিয়ানো রোনালদোর জন্য জুভেন্টাসে যোগ দেইনি। ইতালি এবং তুরিনোতে আসার এটা কারণ কারণ নয়।’

এরপর কারণ ব্যাখ্যা করে আরো বলেন, ‘যারা আমাকে চায় সেসব ক্লাব থেকে বেছে নেওয়ার জন্য আমার হাতে অনেক সময় ছিল। আমার কাছে মনে হয়েছে এটাই (জুভেন্টাস) সেরা। জুভেন্টাস থেকে আমাকে বলা হয়েছে, তারা আমাকে কিনেছে কারণ আমি চাপকে নিয়ন্ত্রণ করতে পারি। আমি যা আয়াক্সের করেছিলাম তার ভিত্তিতে তারা আমাকে বিশ্বাস করেছিল।’

ফুটবল পাড়ায় গুঞ্জন আছে জুভেন্টাসে খুব একটা সুখে নেই ডি লিট। বেশ কয়েকবারই তাকে বেঁচে দেওয়ার গুঞ্জন উঠেছে। কারণ গত মৌসুমটা স্বপ্নের মতো কাটালেও চলতি মৌসুমটা বেশ বাজেই কেটেছে এ ডাচ্ তারকার। তবে সে গুঞ্জন উড়িয়ে দিয়েছেন ডি লিট। জুভেন্টাসে বেশ সুখেই আছেন বলে জানিয়েছেন তিনি।

 

"