জীবনযাপন ডেস্ক

  ০৪ ডিসেম্বর, ২০২১

শীতের হালফ্যাশন

শীতকাল আসা মানেই উৎসবের আমেজ। আজ এই পার্টি, কাল অন্য প্রোগ্রাম, পিকনিক, ট্যুর চলতেই থাকে। আউটিং যত বেশি হবে, ততই প্রয়োজন পড়বে নতুন ফ্যাশন এবং স্টাইলের। শীতের সময় যেহেতু অনুষ্ঠান বেশি থাকে তাই পোশাক, জুয়েলারি, জুতা, অ্যাক্সেসরিজ নির্বাচন গুরুত্বপূর্ণ বিষয়। আপনি যদি পোশাক নির্বাচনে যত্নশীল না হন তাহলে আপনার লুক এবং আত্মবিশ্বাসে তা প্রভাব ফেলবে। চলুন জেনে নেওয়া যাক শীতের ড্রেস ফ্যাশন এবং স্টাইল নিয়ে।

অনুষ্ঠানের ধরন বুঝে পোশাক : আপনার ড্রেস কোড কেমন হবে তা নির্ভর করবে আপনি কোন অনুষ্ঠান বা পার্টি এটেন্ড করতে যাচ্ছেন তার ওপর। যদি বিয়ে বা অন্য সামাজিক অনুষ্ঠান হয় তাহলে শাড়ি বা কামিজ বা লেহেংগার সঙ্গে ম্যাচ করে কাশ্মিরি অথবা ডিজাইনার শাল পরতে পারেন। ছেলেরা পাঞ্জাবির সঙ্গে ম্যাচিং করে শাল পরতে পারেন। এতে করে পোশাকটি অনুষ্ঠানের সঙ্গে মানানসই হবে। এ ছাড়া পিকনিক বা ট্যুরের জন্য ছেলেমেয়ে উভয়ই জিন্সের সঙ্গে ব্লেজার, কানটুপি, মাফলার পরতে পারেন। অন্য দিকে যদি অফিস পার্টিতে যান তাহলে মেয়েরা লং গাউন, স্কার্ট, চুড়িদারের সঙ্গে লং কামিজ বা জিন্সের সঙ্গে ব্লেজার পরতে পারেন। ছেলেরা পরতে পারেন ডিপ কালারের শার্টের সঙ্গে ব্লেজার বা কোর্ট।

পোশাকের রং : শীতে পোশাকের রং বাছাইয়ের ক্ষেত্রে গাঢ় রংকে প্রাধান্য দিন। গরমে হালকা রং আরামদায়ক হলেও শীতে নজর কাড়ার জন্য গাঢ় রং পারফেক্ট। সে ক্ষেত্রে ওয়াইন কালার, গাঢ় মেরুন, ব্ল্যাক, ডিপ কফি কালার, গাঢ় বেগুনি, পার্পল কালার, শিমার, গ্লিটারের পোশাক নির্বাচন করতে পারেন। গাঢ় রঙে আপনার পোশাক সবার কাছেই আকর্ষণীয় মনে হবে। এতে আপনার আত্মবিশ্বাস বেড়ে যাবে।

পোশাকের সঙ্গে মানানসই শীত পোশাক : আপনি মূল পোশাকের সঙ্গে মানানসই শীতবস্ত্র বা শীতের পোশাক পরুন। যেমন শাড়ি পরলে তার সঙ্গে শাল পরা মানানসই। জিনসের সঙ্গে ফিটিং সোয়েটার বা ব্লেজার, ছেলেদের ফর্মাল প্যান্টের সঙ্গে ফর্মাল কোর্ট বা ব্লেজার, গ্যাভাডিনের সঙ্গে ওভারকোর্ট, পাঞ্জাবির সঙ্গে শাল পরলে ভালো মানাবে। এ ছাড়াও মূল পোশাকের সঙ্গে মানানসই রঙের শীতের পোশাক পরুন। নাহলে তা ভালো দেখাবে না এবং কম্বিনেশন ঠিক না হলে তা হাস্যকর দেখাতে পারে, অন্যের বিদ্রƒপ শুনতে হতে পারে আপনাকে।

চুলের স্টাইল : শীতে অফিসে মেয়েরা ফর্মালভাবে বেণি, পনি টেইল বা চুল হালকা ফুলিয়ে বাঁধতে পারেন। পার্টি হলে চুল খোলা রাখতে পারেন বা হালকা ফুলিয়ে স্টাইল করতে পারেন। বিয়ের অনুষ্ঠান হলে মানানসই খোঁপা করতে পারেন। ছেলেরা অফিসে নরমাল হেয়ারস্টাইল পার্টিতে ব্যাকব্রাশ বা কার্ল স্টাইল করতে পারেন।

অর্নামেন্টস এবং এক্সেসরিজ : পোশাকের সঙ্গে মিলিয়ে অর্নামেন্টস এবং এক্সেসরিজ ছাড়া আপনার ফ্যাশন অসম্পূর্ণ থেকে যাবে। সময়ের সঙ্গে তাল মিলিয়ে এখন অর্নামেন্টস এবং অ্যাক্সেসরিজের ডিজাইনে পরিবর্তন এসেছে। যদি লং গাউন পরেন সঙ্গে শাল থাকে তাহলে গলায় নেকলেস পরতে পারেন। অথবা ঝুলানো বড় কানের দুল। যেকোনো একটি। দুল এবং নেকলেস একই সঙ্গে পরবেন না। রাতের অনুষ্ঠান হলে ব্লাশন, শাইনার ও গ্লিটার, আইলাইনার, গ্লিটার আইশ্যাডো ব্যবহার করুন। ছেলেরা ব্লেজার, কোর্টের সঙ্গে মানানসই ঘড়ি এবং ব্রেসলেট পরুন। সঙ্গে প্লাটিনাম বা অন্য কোনো ধাতুর সুন্দর আংটি পরতে পারেন। এ ছাড়া গলায় সোনার বা অন্য ধাতুর লকেট পরতে এতে আপনার লুক এ গর্জিয়াস ভাব আসবে।

জুতা : শীতকালে যথাসম্ভব পা ঢাকা জুতা পরুন। এতে করে পা ফাটার সমস্যা থেকে মুক্ত থাকবেন এবং পায়ে ঠাণ্ডাও লাগবে না। মেয়েরা কেডস, পার্টি স্যু, অফিসে নর্মাল স্যু, অনুষ্ঠানে বুট বা উঁচু হিলের শু পরতে পারেন। ছেলেরা এ সময়ে কেডস বা উঁচু হিলের জুতা পরতে পারেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close