জীবনযাপন ডেস্ক

  ১০ জুলাই, ২০২১

নিষ্প্রাণ ত্বকে ঔজ্জ্বল্য ফেরাবে ঘরোয়া রূপটান

কাজের চাপে নিয়মিত ত্বকের যত্ন নিতে পারছেন না। এতে ত্বক হারাচ্ছে তার স্বাভাবিক সৌন্দর্য। ক্রমশ আপনার ত্বক হয়ে যাচ্ছে নিষ্প্রাণ। কী করে ত্বকের এই খারাপ অবস্থা থেকে মুক্তি পাবেন? এদিকে লকডাউনের কারণে পারলারে যাওয়াও সম্ভব নয়। ঠিক এ রকম অবস্থার জন্যই রয়েছে তিনটি ঘরোয়া রূপটান; যা আপনার নিষ্প্রাণ ত্বকে ঔজ্জ্বল্য ফেরাবে।

আলুর রূপটান

আধখানা আলু ভালো করে বেটে নিন। এবার তার মধ্যে দুই টেবিল চামচ দই ও এক টেবিল চামচ লেবুর রস মেশান। এবার এই মিশ্রণটি ভালো করে মুখে ও ঘাড়ে লাগিয়ে ২০ মিনিট রেখে দিন। তারপর ঠান্ডা পানিতে মুখ ধুয়ে নিন। আলুতে রয়েছে প্রাকৃতিক ব্লিচের উপাদান এবং লেবুতে রয়েছে সাইট্রিক অ্যাসিড, যা ত্বকের ম্লান ভাব দূর করে।

কফির রূপটান

এক টেবিল চামচ কফি পাউডারের সঙ্গে দুই টেবিল চামচ মধু ও এক চা চামচ ঠান্ডা পানি মেশান। এবার মিশ্রণটি মুখে ও ঘাড়ে লাগান। মুখে হালকা করে বৃত্তাকার পদ্ধতিতে ম্যাসাজ করুন। তারপর ৩০ মিনিট রেখে ধুয়ে নিন। কফিতে রয়েছে ক্যাফিন, যা ত্বককে এক্সফোলিয়েট করতে সহায়তা করে।

অ্যালোভেরার রূপটান

দুই টেবিল চামচ অ্যালোভেরার সঙ্গে এক টেবিল চামচ ঠান্ডা দুধ ও এক টেবিল চামচ চন্দনগুঁড়ো মিশিয়ে মুখে ও গলায় লাগিয়ে রাখুন। ৪০ মিনিট রেখে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। চন্দন ত্বককে প্রাকৃতিকভাবে উজ্জ্বল করে এবং অ্যালোভেরা ত্বকে আনে তাজা ভাব।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close