প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২১ নভেম্বর, ২০২১

বিশ্বে করোনায় আরো ৭৪৬১ জনের মৃত্যু

মহামারি করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় প্রায় সাড়ে সাত হাজার মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে প্রায় ছয় লাখ মানুষের। এ ছাড়া নতুন করে সুস্থ হয়েছেন ৪ লাখ ৩১ হাজার ৮৯৭ জন। বিশ্বে এ নিয়ে এ ভাইরাসের আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫১ লাখ ৫৫ হাজার ২০২ এবং আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ২৫ কোটি ৬৯ লাখ ৩৫ হাজার ২৪১।

গতকাল শনিবার সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে সর্বশেষ এ তথ্য পাওয়া গেছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এ সময় দেশটিতে ১ লাখ ১১ হাজার ৮২৯ জন আক্রান্ত ও ১ হাজার ৩৩২ জন মারা গেছেন। এ নিয়ে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত ৪ কোটি ৮৫ লাখ ২১ হাজার ৫৯৬ জন এবং মোট মৃত্যু দাঁড়িয়েছে ৭ লাখ ৯১ হাজার ৯৮ জনে।

দৈনিক প্রাণহানির তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় ১ হাজার ২৫৪ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে সংক্রমিত হয়েছেন আরো ৩৭ হাজার ১৫৬ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ৯২ লাখ ৫৭ হাজার ৬৮ জন এবং মারা গেছেন ২ লাখ ৬১ হাজার ৫৮৯ জন। এ ছাড়া ভারতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৪৪ লাখ ৯৫ হাজার ৫০৬ জনের। মারা গেছেন ৪ লাখ ৬৫ হাজার ৮২ জন। জার্মানিতে গত ২৪ ঘণ্টায় ৫৯ হাজার ২৯৯ জন আক্রান্ত হওয়ার পাশাপাশি মারা গেছেন ২৩০ জন। এ সময় যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ২৪২ জন এবং মারা গেছেন ১৫৭ জন।

আক্রান্তের তালিকায় তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৩৫৫ জন এবং মারা গেছেন ২৩৪ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ২০ লাখ ৩ হাজার ৩১৭ জন এবং মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ১২ হাজার ৪১১ জনের।

অন্য দিকে গত ২৪ ঘণ্টায় করোনায় ইরানে ১০০ জন, তুরস্কে ২১৮, ইউক্রেনে ৭২৫, পোল্যান্ডে ৪০৩, ফিলিপাইনে ২৭৭ এবং মেক্সিকোতে মারা গেছেন ৩৫৬ জন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close