প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৪ এপ্রিল, ২০২১

হোয়াইট হাউস ছাড়তে হচ্ছে ‘মেজর’কে

তিন বছর বয়সি জার্মান শেফার্ড কুকুর মেজর। বাইডেন দম্পতির খুব প্রিয়। কিন্তু তাকে আপাতত হোয়াইট হাউস ছাড়তে হচ্ছে। হোয়াইট হাউসে আসার পর দুজনকে কামড়ে দিয়েছে মেজর। প্রথম কামড়ের পর তাকে বাইডেনের বাড়িতে নিয়ে গিয়ে প্রশিক্ষণও দেওয়া হয়েছিল। তাতেও লাভ হয়নি। মেজর আবার কামড়েছে একজনকে। ফলে তাকে হোয়াইট হাউস ছেড়ে যেতে হচ্ছে বাড়তি প্রশিক্ষণের জন্য। আপাতত আগামী কয়েক সপ্তাহ ধরে তার প্রশিক্ষণ চলবে। জিল বাইডেনের মুখপাত্র জানিয়েছেন, প্রশিক্ষণ হবে মেজরের স্বভাব বদলের জন্য। সূত্র : এনডিটিভি।

আসলে হোয়াইট হাউসে প্রচুর মানুষ সব সময় থাকেন। সিক্রেট সার্ভিসের এজেন্টরা ভিড় করে আছেন। তারা প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডির সঙ্গে থাকেন। তার ওপর প্রচুর কর্মী। ফলে নতুন পরিবেশে নিজেকে খাপ খাইয়ে নিতে অসুবিধা হচ্ছে মেজরের। বাইডেনের আরো একটি জার্মান শেফার্ড কুকুর আছে, তার নাম চ্যাম্প। ১২ বছর বয়সি চ্যাম্প অবশ্য হোয়াইট হাউসের পরিবেশের সঙ্গে দিব্যি মানিয়ে নিয়েছে।

প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেওয়ার আগেই পোষা কুকুরের কারণে খবরে এসেছেন জো বাইডেন। জার্মান শেফার্ড কুকুর মেজরকে নিয়ে খেলতে গিয়ে গোড়ালিতে চোট পেয়েছেন তিনি। চোট পেলেও বাইডেন থামছেন না। হোয়াইট হাউসে মেজর তো থাকছেই সঙ্গে একটা বিড়াল পোষার কথাও ভাবছেন তিনি। হোয়াইট হাউসে বিড়াল বহুবার পোষা হয়েছে। প্রথম পুষেছিলেন যুক্তরাষ্ট্রের দ্বিতীয় প্রেসিডেন্ট রাদারফোর্ড হায়েস।

গত মাসে মেজর হাঁটতে যাওয়ার সময় একজনকে আঁচড়ে-কামড়ে দিয়েছিল। তার আগে সিক্রেট সার্ভিসের একজন এজেন্টকে সে কামড়ে দিয়েছিল। ন্যাশনাল পেটস ডেতে জিল বাইডেন দুই কুকুরের ছবি দিয়ে লিখেছিলেন, ‘দুজনকে খুব ভালোবাসি’।

হোয়াইট হাউসে নিজের পোষ্যদের নিয়ে যাওয়ার একটা রীতি আছে অ্যামেরিকার প্রেসিডেন্টদের মধ্যে। ওবামার দুইটি কুকুর ছিল। জর্জ বুশের তিনটি কুকুর ছিল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close