প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৪ এপ্রিল, ২০২১

বিশ্বে আক্রান্ত ছাড়াল ১৩ কোটি ৭৩ লাখ

বিশ্বজুড়ে নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ ও মৃত্যু বাড়ছেই। এ পর্যন্ত আক্রান্ত ১৩ কোটি ৭৩ লাখ ছাড়িয়ে গেছে। আর মৃত্যু ছাড়িয়েছে ২৯ লাখ ৬১ হাজার। গতকাল মঙ্গলবার বিকালে করোনাভাইরাস সংক্রান্ত আগের ২৪ ঘণ্টার সবশেষ এই খবর দিয়েছে ওয়ার্ল্ডোমিটার।

ওয়ার্ল্ডোমিটার জানিয়েছে, করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৩ কোটি ৭৩ লাখ ৪০ হাজার ১৯৮ এবং মারা গেছে ২৯ লাখ ৬১ হাজার ৪১৪ জন। বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১১ কোটি ৫৩ লাখ ৮ হাজার ৫৮ জন। বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৭ শতাংশ এবং মারা যাওয়ার হার ৩ শতাংশ। বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ১ লাখ ৩ হাজার ৯১০ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। মঙ্গলবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩ কোটি ১২ লাখ ৬৭ হাজার ৩৫৯ জন। আর মৃত্যু হয়েছে ৫ লাখ ৬২ হাজার ৫২১ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান তৃতীয় ও মৃত্যু বিবেচনায় দ্বিতীয়। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩৫ লাখ ১৭ হাজার ৮০৮ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৫৪ হাজার ৬১৭ জনের।

মৃত্যু বিবেচনায় যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো তৃতীয় স্থানে আছে। আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান ১৪ নম্বরে। মেক্সিকোতে মঙ্গলবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২২ লাখ ৮১ হাজার ৮৪০ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৯ হাজার ৭০২ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে চতুর্থ স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩৫ লাখ ২৭ হাজার ৭১৭ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৭০ হাজার ১৭৯ জনের। মৃত্যুর দিক থেকে পঞ্চম ও আক্রান্ত বিবেচনায় ষষ্ঠ স্থানে রয়েছে যুক্তরাজ্য। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৪৩ লাখ ৮৮ হাজার ২৯৬ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ২৭ হাজার ৩৪৬ জনের।

মৃত্যুর দিক দিয়ে ষষ্ঠ এবং আক্রান্ত হিসেবে অষ্টম স্থানে রয়েছে ইতালি। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩৭ লাখ ৭৯ হাজার ৫৯৪ জন এবং মারা গেছেন ১ লাখ ১৪ হাজার ৬১২ জন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close