আন্তর্জাতিক ডেস্ক

  ২৫ আগস্ট, ২০২০

ফের হাসপাতালে শিনজো আবে

আবার হাসপাতালে জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে। গতকাল সোমবার তাকে রাজধানী টোকিওর একটি হাসপাতালে যেতে দেখা গেছে। ফলে প্রধানমন্ত্রী আবের শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগ দেখা দিয়েছে। সাম্প্রতিক সময়ে দেশজুড়ে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গিয়ে খুব চাপে রয়েছেন প্রধানমন্ত্রী শিনজো আবে।

গত সপ্তাহে হাসপাতালে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার পর বাসায় ফেরেন তিনি। সে সময় জাপান সরকারের পক্ষ থেকে জানানো হয় যে, প্রধানমন্ত্রী আবে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে গিয়েছিলেন। চলতি মাসের শুরুর দিকে জাপানের ইংরেজি সাপ্তাহিক পত্রিকা ফ্লাশের এক প্রতিবেদনে বলা হয়েছে, গত ৬ জুলাই প্রধানমন্ত্রী শিনজো আবে তার কার্যালয়ে রক্তবমি করেন।

ওই সংবাদের পর থেকেই আবের শারীরিক অবস্থা নিয়ে গুঞ্জন শুরু হয়। তবে রয়টার্স বলছে, ওই প্রতিবেদন যাচাই করা সম্ভব হয়নি। এদিকে, বেশ কয়েকটি সরকারি ও জোট সূত্রের বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, গত সপ্তাহে মেডিকেল চেকআপের ফলাফল জানতেই আবার হাসপাতালে গেছেন শিনজো আবে। গত সপ্তাহে প্রায় সাড়ে সাত ঘণ্টা ধরে তার মেডিকেল চেকআপ করা হয়। নাম প্রকাশে অনিচ্ছুক এক সরকারি কর্মকর্তা বলেন, মেডিকেল চেকআপের ফলাফল জানার সময় এটি। আবে বর্তমানে জাপানের সবচেয়ে দীর্ঘ সময়ের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। ২০১২ সালে জাপানের ক্ষমতা গ্রহণ করেন। বর্তমানে দ্বিতীয় মেয়াদে জাপানের প্রধানমন্ত্রী হিসেবে কাজ করে যাচ্ছেন তিনি। তবে অ্যাবের হাঁটাচলার গতি আগের চেয়ে অনেকটা ধীর হয়ে যাওয়ায় সাম্প্রতিক সময়ে বিভিন্ন গণমাধ্যমে তার শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। গত সপ্তাহে যখন অ্যাবে হাসপাতালে গেলেন তখন তার কার্যালয় থেকে এ বিষয়ে বিস্তারিত কোনো তথ্য প্রকাশ করা হয়নি। তবে স্বাস্থ্যমন্ত্রী কাতসুনোবু কাতো জানান যে, আবের স্বাস্থ্য নিয়ে উদ্বেগের কিছু নেই। এটি একটি নিয়মিত চেকআপ ছিল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close