আন্তর্জাতিক ডেস্ক

  ১৯ এপ্রিল, ২০২০

যুক্তরাষ্ট্রে লকডাউনবিরোধী বিক্ষোভ

সমর্থন করলেন ট্রাম্প

যুক্তরাষ্ট্রে লকডাউনের বিরুদ্ধে রাস্তায় নেমেছেন বেশ কয়েকটি অঙ্গরাজ্যের মানুষ। করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে এসব অঙ্গরাজ্যে জনগণকে ঘরে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। মিশিগান, ওহাইয়ো, কেন্টাকি, মিনেসোটা, নর্থ ক্যারোলাইনা ও উতাহ অঙ্গরাজ্যে করোনার প্রাদুর্ভাবে অর্থনৈতিক সংকটের আশঙ্কায় লকডাউনের বিরুদ্ধে রাস্তায় নেমেছেন মানুষ। এই বিক্ষোভকারীদের প্রতি সমর্থন জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। দেশটির সংবাদমাধ্যম সিএনএন এখবর জানিয়েছে।

মিশিগানের গভর্নর গ্রেচেন হুইটমার বলেন, অল্প কয়েকজন মানুষ বিক্ষোভ করছেন এবং এটি তাদের অধিকার। মানুষ ঘরে থাকতে চাইছে না। জীবিকা নিয়ে তারা উদ্বিগ্ন।

হুইটমার আরও বলেন, দুঃখের বিষয় হলো, তারা যতো বাইরে বের হবেন ভাইরাসের ততো বিস্তার হবে এবং আমাদের এই লকডাউন আরও দীর্ঘমেয়াদের জন্য বহাল রাখতে হবে। বুধবার মিশিগানের রাজধানীতে গাড়িতে বসে বিক্ষোভ করেন। আয়োজকরা এই বিক্ষোভের নাম দিয়েছেন অপারেশন গ্রিডলক। বিক্ষোভে কয়েক মাইল দীর্ঘ ছিল গাড়ির সারি।

টম নামের বিক্ষোভকারী বলেন, আমি জানি ভাইরাস কত গুরুত্বপূর্ণ। কিন্তু আমরা এখন এমন অবস্থায় পৌঁছে যাচ্ছি যেখানে শাটডাউন বেশি হয়ে যাচ্ছে। অবশ্য বিক্ষোভকারীদের সবাই গাড়িতে অবস্থান করেননি। অনেকেই গাড়ি থেকে নেমে গেছেন।

মিশিগান নার্সেস অ্যাসোসিয়েশন এক বিবৃতিতে এই বিক্ষোভকে দায়িত্বজ্ঞানহীন বলে আখ্যায়িত করেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close