মাদারীপুর প্রতিনিধি

  ১১ জুলাই, ২০২৪

সরকারি জমি দখল করে আবেদ আলীর ব্যবসাপ্রতিষ্ঠান

মাদারীপুরের ডাসার উপজেলায় সড়ক ও জনপথের (সওজ) জায়গা দখল করে রাস্তার দুই পাশে গরুর খামার ও ব্যবসা প্রতিষ্ঠান। ডাসার ইউনিয়নের কমলাপুর বাজারসংলগ্ন এলাকায় একটি সেতুর পাশেই এসব স্থাপনা। খবর পেয়ে ওইসব স্থাপনার সীমানা দেয়াল ভেঙে দেয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। একই সঙ্গে স্থাপনা সরিয়ে নিতে নির্মাণকারীকে নোটিসও দেওয়া হয়।

জানা গেছে, এসব স্থাপনা সরকারি চাকরিতে নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার সৈয়দ আবেদ আলীর, যিনি সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সাবেক গাড়িচালক। গতকাল বুধবার ওই এলাকায় গিয়ে দেখা যায়, সেতুসংলগ্ন রাস্তার ডান পাশেই ১০০ গরু পালনের জন্য গড়ে তোলা হয়েছে একটি খামার। গরুর খাবারের জন্য বিভিন্ন দৈর্ঘ্যরে ছয় থেকে আট সারি জায়গা তৈরি করা হয়েছে ইটের গাঁথুনি দিয়ে। স্থাপনার নির্মাণকাজ বন্ধ থাকায় খামারে বড় বড় আগাছা জন্ম নিয়েছে। এর বাম পাশে ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণের জন্য পিলার তৈরি করা হয়েছে।

এসব অবৈধ স্থাপনার বিষয়ে জানতে চাইলে ডাসার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ আফরোজ বলেন, ফেব্রুয়ারিতে ওই স্থাপনার বিষয়ে জানতে পারি। কমলাপুর বাজারসংলগ্ন এলাকায় সড়ক ও জনপথের জমিতে আবেদ আলী ভবন তুলছিলেন। আমরা নির্মাণকাজ বন্ধ করে অসমাপ্ত ভবনটি ভেঙে ফেলার জন্য সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীকে চিঠি দিয়েছি। আবেদ আলীকে নির্দেশ দিয়েছি- তিনি যেন তার অবৈধ স্থাপনা সরিয়ে নেন। তাছাড়া শুনেছি তিনি কিছু অবৈধ সম্পদ গড়েছেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ পেলে তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে। সড়ক ও জনপথ বিভাগ জানায়, গত ফেব্রুয়ারিতে ডাসার উপজেলা প্রশাসন সরকারি জায়গায় গরুর খামার ও ব্যবসা প্রতিষ্ঠানের নির্মাণকাজ বন্ধ করে দেয়।

জানতে চাইলে মাদারীপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী নাজমুল হাসান বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে আমরা জানতে পেরেছি- আবেদ আলী সওজের সরকারি জায়গা দখল করে স্থাপনা নির্মাণ করছেন। আমরা পরে ওই স্থাপনার সীমানা দেয়াল ভেঙে দিয়ে আসি এবং স্থাপনা নির্মাণকারীকে নোটিস দিই- যেন তিনি তার স্থাপনা সরকারি জায়গা থেকে সরিয়ে নেন। তবে ওই জায়গার অবস্থা এখন কেমন, তা আমার জানা নেই। যদি দেখতে পাই অবৈধ স্থাপনা এখনো আছে, সেক্ষেত্রে স্থাপনা নির্মাণকারীকে আমরা আবার নোটিস দেব এবং প্রয়োজন হলে আমরা আইনগত ব্যবস্থা নেব।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close