রকিবুল ইসলাম আফ্রিদি, টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ)

  ০৭ জুলাই, ২০২৪

টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী

শিশুদের চাঁদে যাওয়ার স্বপ্ন দেখতে হবে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিশুদের সুন্দর জীবন নিশ্চিত করাই ছিল জাতির পিতা বঙ্গবন্ধুর লক্ষ্য ও স্বপ্ন। আজকের শিশুরাই হবে আগামীর স্মার্ট বাংলাদেশের কারিগর। আমরা স্মার্ট বাংলাদেশ গড়ব। শিশুরাই হবে আসল স্মার্ট, তারাই দেশ চালাবে, তাদের স্বপ্ন দেখতে হবে চাঁদে যাওয়ার। আমরা একসময় চাঁদেও যাব। সেভাবেই সবাইকে এখন থেকে প্রস্তুত হতে হবে। এজন্য পড়াশোনা করতে হবে।

গতকাল শনিবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় গিমাডাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্থাপিত ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন এবং ‘এসো বঙ্গবন্ধুকে জানি শীর্ষক’ অ্যালবামের মোড়ক উন্মোচন শেষে শিক্ষার্থীদের সঙ্গে কুশল বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বলেন, ৭৫-এর পর এদেশের ইতিহাস মুছে ফেলার চেষ্টা করা হয়েছে, এটাই দুর্ভাগ্য। দেশের মানুষের জানা উচিত কীভাবে স্বাধীনতা এলো। স্বাধীনতার পর দেশ গড়তে বঙ্গবন্ধুর কাজগুলো সবার সামনে তুলে ধরার প্রয়োজনীতার কথাও বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গোপালগঞ্জ সফরের দ্বিতীয় দিন গতকাল টুঙ্গিপাড়া মাল্টিপারপাস পৌর সুপার মার্কেট পরিদর্শন এবং স্থানীয় রাজনৈতিক নেতা এবং মার্কেটের ব্যবসায়ীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন শেখ হাসিনা।

এর আগে বেলা ১১টায় টুঙ্গিপাড়া গিমাডাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন এবং ‘এসো বঙ্গবন্ধুকে জানি শীর্ষক’ অ্যালবামের মোড়ক উন্মোচন করেন তিনি। পরে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্মৃতি বিজরিত এ স্কুলের প্রাক প্রাথমিক শিক্ষার্থীদের সঙ্গে কুশল বিনিময় করেন ও তাদের খোঁজখবর নেন। তারপর খুদে শিক্ষার্থীদের সঙ্গে তোলেন ছবি। এ স্কুলেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছেলে বেলায় চতুর্থ শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছেন।

এর আগে সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে ফাতেহা পাঠ ও বিশেষ দোয়া-মোনাজাতে অংশ নেন। এ ছাড়া দাদা শেখ লুৎফর রহমান ও দাদি শেখ সায়েরা খাতুনের কবরে দোয়া-মোনাজাত করেন তিনি।

গত শুক্রবার পদ্মা সেতু প্রকল্পের সমাপনী অনুষ্ঠানে যোগদান শেষে প্রধানমন্ত্রী সন্ধ্যায় দুদিনের সফরে পিতৃভূমি গোপালগঞ্জের টুঙ্গিপাড়া এসে পৌঁছান। তিনি টুঙ্গিপাড়া পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদিতে সরকার প্রধান হিসেবে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এ সময় অংশ নেন দোয়া-মোনাজাতে। কুশল বিনিময় করেন পরিবারের সদস্য ও আত্মীয় স্বজনদের সঙ্গে। শুক্রবার রাতে টুঙ্গিপাড়ার নিজ বাড়িতে অবস্থান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর এ সফরকে ঘিরে গোপালগঞ্জে উৎসবের আমজে বিরাজ করছে। নেওয়া হয় কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close