কক্সবাজার প্রতিনিধি

  ২০ জুন, ২০২৪

রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে নিহত ৯

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে ৯ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ৮ জন রোহিঙ্গা নাগরিক ও একজন স্থানীয়। গতকাল বুধবার সকালে এ ঘটনা ঘটে। কক্সবাজারের অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ শামসু দ্দৌজা নয়ন বিষয়টি নিশ্চিত করে জানান, অতি বর্ষণের কারণে উখিয়ার ৯ নম্বর রোহিঙ্গা শিবিরে তিনজন, ১০ নম্বর রোহিঙ্গা শিবিরে চারজন, ৮ ইস্ট রোহিঙ্গা শিবিরে একজন এবং ১৪ নম্বর রোহিঙ্গা শিবিরে একজন স্থানীয় জনগোষ্ঠীর মানুষ মারা গেছেন।

নিহতরা হলেন- উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প-৮ ইস্ট মোহাম্মদ হারেস (২), ক্যাম্প-১ ওয়েস্টের পুটনী (৩৪), ক্যাম্প-১০ ব্লক এফ/১০-এর মোহাম্মদ কালাম, সেলিনা খাতুন, আবু মেহের, জয়নব বিবি, ক্যাম্প-৯, ব্লক বি/১৪-এর মো. হোসেন আহমেদ ও তার স্ত্রী আনোয়ারা বেগম এবং স্থানীয় বাঙালি থাইংখালি উচ্চবিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র আবদুল করিম। কক্সবাজার ফায়ার সার্ভিস স্টেশনের উপসহকারী পরিচালক অতীশ চাকমা জানান, রোহিঙ্গা শিবিরে পাহাড় ধসে নিহতদের লাশ সকালে সময় উদ্ধার করা হয়েছে। মরদেহগুলো ময়নাতদন্তের জন্যে কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

উখিয়া থানার ওসি শামীম হোসেন বলেন, ‘খবর পেয়ে উখিয়া থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের উদ্যোগ গ্রহণ করেছেন। পাহাড় ও ঢালুর আশপাশে ঝুঁকিপূর্ণ এলাকায় বসবাসকারী মানুষকে নিরাপদ স্থানে চলে আসার আহ্বান জানানো হয়েছে।’ এদিকে সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে দেশের চারটি বিভাগে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে বলে আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সেইসঙ্গে দুই বিভাগে ভারী বৃষ্টির কারণে ভূমিধসের শঙ্কা রয়েছে বলেও জানানো হয়েছে। অধিদপ্তর জানায়, ভারী বর্ষণের কারণে চট্টগ্রাম ও সিলেট বিভাগের পাহাড়ি এলাকায় কোথাও কোথাও ভূমিধসের শঙ্কা রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close