ময়মনসিংহ প্রতিনিধি

  ০৩ জুন, ২০২৩

তারাকান্দায় নির্বাচনী সংঘর্ষ গুলিবিদ্ধ ১০, প্রচার বন্ধ

ময়মনসিংহের তারাকান্দা উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ এবং স্বতন্ত্রপ্রার্থীর সমর্থকের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির পর সহিংসতা নিয়ন্ত্রণে রাখতে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। ১৪৪ ধারা জারি থাকা অবস্থায় প্রার্থীরা প্রচার চালাতে পারবেন না বলে জানানো হয়েছে।

গত বৃহস্পতিবার (১ জুন) রাতে নির্বাচনী সহিংসতার পর তারাকান্দা বাজার এবং আশপাশের এলাকায় শুক্রবার (২ জুন) সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয় বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিজাবে রহমত।

তারাকান্দা থানার ওসি আবুল খায়ের বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ব্যাপারে এখনো কেউ কোনো অভিযোগ করেননি। আগামী ১২ জুন অনুষ্ঠেয় এ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে লড়ছেন অ্যাডভোকেট ফজলুল হক। দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্রপ্রার্থী হয়েছেন নুরুজ্জামান সরকার বকুল মাস্টার। ঘোড়া প্রতীকের এ প্রার্থীকে এরইমধ্যে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে নৌকার সমর্থকরা ঘোড়া প্রতীকের নির্বাচনী কার্যালয়ে হামলা চালায় বলে অভিযোগ করেন নুরুজ্জামান সরকার বকুল মাস্টার। তিনি বলেন, এ সময় তার ১০ সমর্থক গুলিবিদ্ধ হয়েছেন। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রাতেই তাদের ঢাকায় পঙ্গু হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এ ঘটনার পর ঘোড়া প্রতীকের সমর্থকরা ময়মনসিংহ-শেরপুর-হালুয়াঘাট সড়কে তারাকান্দা বাজার অংশে টায়ার জ্বালিয়ে তিন ঘণ্টা অবরোধ ও বিক্ষোভ করেন। এই হামলার কথা অস্বীকার করেছেন আওয়ামী লীগের প্রার্থী ফজলুল হক। তিনি দাবি করেছেন, প্রতিপক্ষের লোকজনই তাদের ওপর হামলা করেছে। তারা প্রতিরোধ করার চেষ্টা করেছেন। এ সময় কয়েকজন আহত হয়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close