কক্সবাজার প্রতিনিধি

  ২৬ মে, ২০২৩

টেকনাফে তিন বন্ধুর লাশ উদ্ধার

মুক্তিপণ না পেয়ে হত্যা দুই জন গ্রেপ্তার

কক্সবাজারের টেকনাফে অপহরণের পর খুন হন জমির হোসেন রুবেল (৩৫) ও তার দুই বন্ধু ইমরান এবং ইউসুফ। মুক্তিপণের টাকা না পেয়ে হত্যার পর তাদের লাশ পুড়িয়ে দেয় অপহরণকারীরা। এ ঘটনার মূলহোতা সোনালীসহ দুজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৫। বুধবার (২৪ মে) তাদের গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার (২৫ মে) দুপুর সাড়ে ১২টার দিকে কক্সবাজার র‌্যাব-১৫ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে অধিনায়ক সাইফুল ইসলাম সুমন এসব তথ্য জানান।

গ্রেপ্তারকৃতরা হলো টেকনাফ মোচনী ক্যাম্প ব্লক-ই (এফডিএমএন) এলাকার সৈয়দ হোসেন ওরফে সোনালী ডাকাত (৩৫) ও টেকনাফ সদর ইউনিয়নের গোদারবিলের এমরুল করিম ওরফে ফইর (৩০)।

র‌্যাব অধিনায়ক সাইফুল ইসলাম সুমন জানান, ২৮ এপ্রিল চৌফলদণ্ডী উত্তরপাড়ার মো. আলমের ছেলে জমির হোসেন রুবেল (৩৫) টেকনাফে পাত্রী দেখতে যান। এ সময় তার দুই বন্ধু ইমরান ও ইউসুফ সঙ্গে ছিলেন। সেখান থেকে ফেরার পথে তারা অপহরণের শিকার হন। পরদিন রুবেলের মোবাইল থেকে অপহরণকারীরা ভিকটিমদের পরিবারের কাছে ৩০ লাখ টাকা মুক্তিপণ দাবিসহ অপহৃততদের নির্যাতনের ভিভিও পাঠায়। ঘটনাটি জানার সঙ্গে সঙ্গে র‌্যাব-১৫-এর একটি দল ভিকটিমদের উদ্ধারসহ অপহরণকারীদের গ্রেপ্তারের লক্ষ্যে কার্যক্রম শুরু করে। ভিকটিমদের নির্যাতনের ফুটেজে অপহরণকারী চক্রের একজনের চেহারার সামান্য অংশ দেখতে পায় র‌্যাব। এর সূত্র ধরে ওই ব্যক্তিকে শনাক্তকরণসহ অপহৃতদের উদ্ধারের লক্ষ্যে অভিযান চালায় র‌্যাব। পরে ২৪ মে অপহরণ চক্রের মূলহোতা সোনালী ডাকাতকে গ্রেপ্তার করে র‌্যাব। তবে তার সঙ্গে থাকা সহযোগীরা র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে কৌশলে পালিয়ে যায়।

তিনি জানান, জিজ্ঞাসাবাদে সোনালী জানায়, অপহৃতদের গুলি করে হত্যার পর পাহাড়ের উপর থেকে ফেলে দেয় এবং লাশগুলো আগুনে পুড়িয়ে আলামত ধ্বংস করে। তার দেওয়া তথ্যের ভিত্তিতে অপহরণকারী চক্রের আস্তানার সন্ধান পায় এবং আস্তানার পাশে একটি স্থানে দুটি গলিত লাশ ও দূরবর্তী স্থানে আরেকজনের গলিত লাশ পাওয়া যায়। বিভিন্ন সময় অপহৃতদের আস্তানায় নিয়ে এসে নির্যাতন করা হতো এবং পরিবারের কাছ থেকে মুক্তিপণের টাকা না পেলে হত্যা করে পাহাড়ি এলাকায় ফেলে দিত তারা।

সংবাদ সম্মেলনে র‌্যাব জানায়, সোনালী ডাকাত তার সহযোগীদের বিষয়ে জানায়, একজন নৌকাপথে আত্মগোপনে চলে যাওয়ার জন্য টেকনাফ থানার তুলাতলীঘাট এলাকায় অবস্থান করছে। পরে সেখান থেকে এমরুল করিম ওরফে ফইরকে গ্রেপ্তার করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close