নিজস্ব প্রতিবেদক

  ১৫ মার্চ, ২০২৩

ব্যাংকের অর্থ ডাকাতি

আরো ৫৮ লাখ টাকা উদ্ধার, গ্রেপ্তার ৩

ডাচ্-বাংলা ব্যাংকের ডাকাতি হওয়া সোয়া ১১ কোটি টাকার মধ্যে আরো ৫৮ লাখ ৭ হাজার টাকা উদ্ধার হয়েছে। এ নিয়ে ডাচ্-বাংলা ব্যাংকের টাকা ডাকাতির ঘটনায় ৭ কোটি ১ লাখ ৫৬ হাজার টাকা উদ্ধার হলো। ডাকাতির ঘটনার মূল পরিকল্পনাকারীসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) এ তথ্য জানিয়েছে।

মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ। তিনি জানান, গ্রেপ্তার তিনজনের মধ্যে আকাশ নামে একজনকে খুলনা থেকে গ্রেপ্তার করা হয়েছে। তার কাছ থেকে টাকা উদ্ধার করা হয়েছে কিনা তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তিনি টাকা ছিনতাইয়ের মূল পরিকল্পনাকারীদের একজন। সোমবার রাজধানীর কড়াইল বস্তি এলাকা থেকে হৃদয় নামে একজনকে গ্রেপ্তারের পর ৪৮ লাখ ৭ হাজার টাকা উদ্ধার করা হয়। এরপর নেত্রকোনায় অভিযান চালিয়ে নীরব নামে একজনকে গ্রেপ্তারের পর তার কাছ থেকে আরো ১০ লাখ টাকা উদ্ধার করা হয়। এ নিয়ে সব মিলে ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। টাকা উদ্ধার করা হয়েছে ৭ কোটি ১ লাখ ৫৬ হাজার টাকা। এই ঘটনার আরো একজন পরিকল্পনাকারী হলেন সোহেল রানা। তাকে গ্রেপ্তার করা না গেলেও তিনি ডিবির জালে আছেন।

রাজধানীর উত্তরায় প্রকাশ্যে গত বৃহস্পতিবার সকালে বেসরকারি ডাচ্?-বাংলা ব্যাংকের একটি গাড়ি থেকে সোয়া ১১ কোটি টাকা ছিনিয়ে নিয়েছে ডাকাতরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close