নিজস্ব প্রতিবেদক

  ০৩ ফেব্রুয়ারি, ২০২৩

হাসপাতালে শিশুটি ছিল বাথরুমের সামনে

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুরোনো ভবনের নিচতলায় একটি বাথরুমের সামনে থেকে আনুমানিক ১০ বছর বয়সি এক শিশুকে উদ্ধার করা হয়েছে। শিশুটি প্রতিবন্ধী। তাকে কেউ সেখানে ফেলে রেখে চলে গেছে বলে ধারণা করছে পুলিশ।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া গণমাধ্যমকে জানান, হাসপাতালের পুরোনো ভবনের নিচতলায় ১১০ নম্বর ওয়ার্ডের পাশে বাথরুমের সামনে একটি টেবিলের ওপর শিশুটিকে কেউ রেখে যায়। শিশুটি কথা বলতে পারে না। তার সঙ্গে কোনো লোকজনও পাওয়া যায়নি।

বুধবার সন্ধ্যার দিকে লোকজন বাথরুমে যাওয়ার পথে শিশুটিকে দেখতে পান। প্রথমে কেউ কিছু মনে না করলেও দীর্ঘ সময় শিশুটিকে এক জায়গায় দেখে তাদের সন্দেহ হয়। ডাকাডাকি করে তারা বুঝতে পারেন, শিশুটির কোনো স্বজন সেখানে নেই। পরে বিষয়টি হাসপাতালের পুলিশ ক্যাম্পে জানান তারা।

বাচ্চু মিয়া বলেন, খবর পেয়ে সেখানে গিয়ে তারাও শিশুটির কোনো স্বজনকে পাননি। শিশুটির বয়স আনুমানিক ১০ বছর। পরে বিষয়টি হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হককে জানায় পুলিশ। পরিচালকের পরামর্শ অনুযায়ী হাসপাতালের ওয়ার্ড মাস্টার জিল্লুর রহমান সাড়ে ১০টার দিকে শিশুটিকে শিশু বিভাগের ২০৮ নম্বর ওয়ার্ডে ভর্তি করিয়ে নেন। প্রাথমিক পরীক্ষার পর শিশু বিভাগের চিকিৎসকরা জানিয়েছেন, শিশুটির তেমন কোনো সমস্যা পাওয়া যায়নি। সে শুধু প্রতিবন্ধীতার শিকার। যদি কোনো অসুস্থতা পাওয়া যায়, সেক্ষেত্রে তারা ব্যবস্থা নেবেন।

এমন ক্ষেত্রে কী করা হয় জানতে চাইলে পুলিশ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, ‘শিশুটি যদি সুস্থ থাকে এবং তার কোনো স্বজন পাওয়া না যায়, সেক্ষেত্রে সংশ্লিষ্ট থানাকে জানিয়ে সমাজসেবা দপ্তরের মাধ্যমে তাকে শিশু আশ্রয় কেন্দ্রে পাঠানো হবে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close