নিজস্ব প্রতিবেদক

  ২৪ জানুয়ারি, ২০২৩

কমছে শীতের দাপট, বাড়ছে তাপমাত্রা

সারা দেশে কমতে শুরু করেছে শীতের দাপট, বাড়ছে তাপমাত্রা। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামী তিন দিন সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা আরো কিছুটা বাড়বে। সোমবার (২৩ জানুয়ারি) নীলফামারী, কুড়িগ্রাম, মৌলভীবাজার ও পঞ্চগড় জেলার ওপর দিয়ে বয়ে গেছে মৃদু শৈত্যপ্রবাহ। দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৮ দশমিক ২ ডিগ্রি। আর ঢাকায় সকালে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক জানান, আবহাওয়ার সিনপটিক অবস্থায় উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও এর আশপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। ফলে চার জেলায় মৃদু শৈত্যপ্রবাহ বয়ে গেলেও আগামী বুধবারের মধ্যে তা পুরোপুরি দূর হয়ে যেতে পারে।

আবহাওয়া অফিস বলছে, আজ অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষ রাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এছাড়া দেশের অন্য এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলেও জানানো হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close