প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৩ জানুয়ারি, ২০২৩

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় নিহত ১০

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের মনটেরি পার্ক নামে একটি শহরে বন্দুক হামলায় অন্তত ১০ জন নিহত হয়েছেন। গুলিবিদ্ধ হয়েছেন আরো ১০ জন। তাদের অবস্থাও আশঙ্কাজনক।

স্থানীয় সময় শনিবার রাত সাড়ে ১০টার দিকে গুলিতে হতাহতের এ ঘটনা ঘটে। মনটেরি পার্কের অবস্থান লস অ্যাঞ্জেলেসের ১০ মাইল পূর্বে।

লস অ্যাঞ্জেলেস কাউন্টির শেরিফের দপ্তরের কর্মকর্তা সার্জেন্ট বব বোয়েসে জানান, মনটেরি পার্কের একটি ব্যবসাপ্রতিষ্ঠানে গুলিবর্ষণের এ ঘটনা ঘটে। এ ঘটনার আগে এই এলাকায় চীনা নতুন চান্দ্রবর্ষ উদযাপনে সমবেত হয়েছিলেন হাজার হাজার এশিয়ান-আমেরিকান নাগরিক।

লস অ্যাঞ্জেলেস কাউন্টির শেরিফ বিভাগ এ ঘটনাকে ‘এলোপাতাড়ি গুলিবর্ষণ’ বলেছে। ঘটনাস্থলে ধারণ করা ভিডিও ফুটেজে দেখা যায়, এলাকাটিতে বেশ কয়েকটি অ্যাম্বুলেন্সে করে হতাহতদের উদ্ধার করে নিয়ে যাওয়া হচ্ছে।

সরকারি হিসাবে মনটেরি পার্কের বাসিন্দা আনুমানিক ৬০ হাজার। এর মধ্যে ৬৫ শতাংশই এশিয়ান বংশোদ্ভূত আমেরিকান ও ২৭ শতাংশ হিস্পানিক বা লাতিনো। মনটেরি পার্কই যুক্তরাষ্ট্রের একমাত্র শহর, যেখানে এশিয়ান বংশোদ্ভূতরা সংখ্যাগরিষ্ঠ। চীন, তাইওয়ান, জাপান ও ভিয়েতনাম থেকে সেখানে আবাস গড়েন তারা।

হামলার প্রত্যক্ষদর্শী এক ব্যক্তি স্থানীয় সংবাদপত্র লস অ্যাঞ্জেলেস টাইমসকে বলেন, হামলার সময় হঠাৎ তিন ব্যক্তি দৌড়াতে দৌড়াতে তার রেস্তোরাঁয় ঢোকেন। ঢোকার সঙ্গে সঙ্গে তারা তাকে রেস্তোরাঁর দরজা বন্ধ করে দিতে বলেন। এ সময় ওই এলাকায় মেশিনগান হাতে একজনকে দেখা যায়।

হামলাকারী একজন পুরুষ বলে জানিয়েছে লস অ্যাঞ্জেলেস কাউন্টির শেরিফ বিভাগ। তাকে এখনো গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে প্রকাশ হওয়া ভিডিও ফুটেজে দেখা যায়, শহরজুড়ে বহু পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

লস অ্যাঞ্জেলেস সিটি কন্ট্রোলার কেনেথ মেজিয়া এক টুইট বার্তায় বলেন, ‘আমাদের প্রতিবেশী শহর মনটেরি পার্কে কিছুক্ষণ আগে এলোপাতাড়ি গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। হামলায় অনেকে তাদের প্রিয়জন হারিয়েছেন। তাদের প্রতি আমরা সমবেদনা জানাচ্ছি।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close