নিজস্ব প্রতিবেদক

  ০৮ ডিসেম্বর, ২০২২

প্রধানমন্ত্রীর নতুন মুখ্যসচিব তোফাজ্জল হোসেন মিয়া

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়াকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নতুন মুখ্যসচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি প্রধানমন্ত্রীর সদ্য বিদায়ি মুখ্যসচিব ড. আহমদ কায়কাউসের স্থলাভিসিক্ত হবেন। বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক করা হয়েছে সদ্য বিদায়ি মুখ্যসচিব আহমদ কায়কাউসকে। বুধবার (৭ ডিসেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের পৃথক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। 

অন্যদিকে প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ (অতিরিক্ত সচিব) মোহাম্মদ সালাহ উদ্দিন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন নিয়োগ শাখার উপসচিব এ বি এম ইফতেখারুল ইসলাম খন্দকার ও রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয় চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার উপসচিব মো. রফিকুল ইসলাম স্বাক্ষরিত পৃথক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জনস্বার্থে অবিলম্বে এই নিয়োগ কার্যকর হবে।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, প্রধানমন্ত্রীর মুখ্যসচিব পদে চুক্তিভিত্তিক নিয়োজিত কর্মকর্তা ড. আহমদ কায়কাউসের সঙ্গে সরকারের সম্পাদিত চুক্তি অনুযায়ী প্রধানমন্ত্রীর মুখ্যসচিব পদে তার চুক্তিভিত্তিক নিয়োগ ৯ ডিসেম্বর থেকে বাতিলপূর্বক যোগদানের তারিখ থেকে পরবর্তী ৩ বছর মেয়াদে তাকে ওয়াশিংটনে বিশ্বব্যাংকের প্রধান কার্যালয়ে ‘বিকল্প নির্বাহী পরিচালক পদে প্রধানমন্ত্রীর মুখ্যসচিব এর পদমর্যাদায় চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close