নিজস্ব প্রতিবেদক

  ০৪ ডিসেম্বর, ২০২২

গাড়িচাপায় নারীর মৃত্যু

ঢাবির চাকরিচ্যুত শিক্ষকের বিরুদ্ধে মামলা

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়ের চাকরিচ্যুত শিক্ষক আজহার জাফর শাহের প্রাইভেট কারের চাপায় এক নারীর মৃত্যুর ঘটনায় মামলা করা হয়েছে। শনিবার (৩ ডিসেম্বর) ভোররাতে নিহত রুবিনা আক্তারের (৪৫) ভাই জাকির হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন বলে নিশ্চিত করেছেন শাহবাগ থানার ডিউটি অফিসার উপপরিদর্শক কামরুন্নাহার।

কামরুন্নাহার বলেন, সড়ক পরিবহন আইনে করা মামলায় গাড়িচালক ও ঢাবির চাকরিচ্যুত শিক্ষক জাফর শাহকে আসামি করা হয়েছে। এর আগে শুক্রবার দুপুরে ঢাবি এলাকায় গাড়িচাপার ঘটনাটি ঘটে।

নিহতের দেবর নুরুল আমিন জানান, তাদের বাসা হাজারীবাগের সেকশন এলাকায়। তেজগাঁও থেকে তিনি ভাবিকে নিয়ে মোটরসাইকেলযোগে সেকশন এলাকায় যাচ্ছিলেন। শাহবাগ মোড় পার হওয়ার পর একটি প্রাইভেট কার পেছন থেকে তাদের মোটরসাইকেলে ধাক্কা দেয়। সে সময় তার ভাবি ছিটকে পড়েন এবং প্রাইভেট কারের বাম্পারের সঙ্গে আটকে যান। তবে প্রাইভেট কারটি এরপরও না থেমে তার ভাবিকে টেনেহিঁচড়ে প্রায় নীলক্ষেত পর্যন্ত নিয়ে যায়। পরে স্থানীয়রা প্রাইভেট কারটিকে আটক করে এবং তিনি ভাবিকে উদ্ধার করে হাসপাতালে যান।

প্রত্যক্ষদর্শীরা জানান, চাপা দেওয়ার পর ওই নারীকে কয়েকশ গজ দূর পর্যন্ত টেনেহিঁচড়ে নিয়ে যায় প্রাইভেট কারটি। এ ঘটনার পর প্রাইভেট কারটি নিউমার্কেটের দিকে পালিয়ে যেতে চাইলে শিক্ষার্থীরা সেটিকে আটক করে চালককে মারধর করেন। বর্তমানে ওই চালক ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন।

প্রাইভেট কারটি যিনি চালাচ্ছিলেন, তিনি ঢাবির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক শিক্ষক। ২০১৮ সালে তাকে চাকরিচ্যুত করা হয় বলে জানান ঢাবি প্রক্টর অধ্যাপক ড. গোলাম রব্বানী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close