নিজস্ব প্রতিবেদক

  ২৮ নভেম্বর, ২০২২

ছাত্রলীগের সম্মেলনের তারিখ ফের পরিবর্তন

* ঢাবি ও মহানগরে অপরিবর্তিত

ফের পেছাল আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের সম্মেলনের তারিখ। আগেও দুবার সম্মেলনের তারিখ ঠিক করা হয়েছিল। সর্বশেষ রবিবার (২৭ নভেম্বর) কেন্দ্রীয় ছাত্রলীগের সম্মেলন নিয়ে নতুন ঘোষণা এসেছে। এদিন সকালে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, আগামী ৮ ডিসেম্বরের পরিবর্তে ৬ ডিসেম্বর ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনের সম্মেলন অনুষ্ঠিত হবে।

অবশ্য, নতুন তারিখ নির্ধারণের বিষয়ে জানানোর পাশাপাশি সম্মেলনের তারিখ বদলের কারণও জানিয়েছেন আওয়ামী লীগের শীর্ষ এই নেতা। ওবায়দুল কাদের জানান, ঢাকায় ১০ ডিসেম্বর বিএনপি যেন সুষ্ঠুভাবে সমাবেশ করতে পারে সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ছাত্রলীগের ৮ ডিসেম্বরের কেন্দ্রীয় সম্মেলন দুদিন এগিয়ে ৬ তারিখে করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সংগঠনের সূত্রে জানা গেছে, ছাত্রলীগের ৩০তম সম্মেলনের প্রধান অতিথি আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে আগামী ২৯ নভেম্বর রাষ্ট্রীয় সফরে জাপান যাওয়ার কথা ছিল সরকারপ্রধানের। এরপর সেখান থেকে ফেরার কথা ছিল ৩ ডিসেম্বর। ওই দিনে সম্মেলনের তারিখ থাকলেও তা পরিবর্তন করে ৮ ডিসেম্বর করা হয়েছে। যদিও প্রধানমন্ত্রীর সেই সফরও এখন পিছিয়েছে। তবে মহানগর ও ঢাকা বিশ্ববিদ্যালরে সম্মেলন পূর্বে ঘোষণা দেওয়া তারিখেই হবে। সে অনুযায়ী ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সম্মেলন আগামী ২ ডিসেম্বর ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মেলন ৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close