মানিকগঞ্জ প্রতিনিধি

  ২২ নভেম্বর, ২০২২

রাজপথের আন্দোলনে পরাজিত হবে বিএনপি

মির্জা আজম

‘আওয়ামী লীগ রাজপথের আন্দোলনে আগামী সংসদ নির্বাচনের আগেই বিএনপিকে পরাজিত করবে। সেই লক্ষ্যে নেতাকর্মীদের প্রস্তুত থাকতে হবে। লড়াইয়ে নামতে হবে।’ এসব কথা বলেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম। সোমবার (২১ নভেম্বর) মানিকগঞ্জের সাটুরিয়ার কান্দাপাড়া মজিবর রহমান খান উচ্চ বিদ্যালয়ের মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মির্জা আজম বলেন, ‘নির্বাচনের কথা বলে বিএনপি, আলবদর, আলশামস ও বঙ্গবন্ধুর খুনিরা আজকে মাঠে নেমেছে। তারা এখন আন্দোলনের কর্মসূচি ঘোষণা দিয়েছে। তাদের সেই কর্মসূচির পাল্টা কর্মসূচি আমরাও ঘোষণা করব এবং রাজপথে আন্দোলনের কর্মসূচির মাধ্যমে তাদের পরাজিত করব। কারণ আমরা বঙ্গবন্ধু ও শেখ হাসিনার আদর্শের সৈনিক।’

দলীয় নেতাকর্মীদের সতর্ক করে বলেন, আওয়ামী লীগ টানা ১৪ বছর ক্ষমতায়। শেখ হাসিনার নেতৃত্বে দেশে অনেক উন্নয়ন হয়েছে। তবে আমাদের মধ্যে কিছু লোক চাঁদাবাজি, ভূমিদস্যু ও সন্ত্রাসী আছে। তারা যেন কমিটিতে আসতে না পারে, সে বিষয়ে আপনাদের খেয়াল রাখতে হবে।

বিএনপির উদ্দেশে তিনি বলেন, যেভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করেছে জিয়াউর রহমান। সেই জিয়াউর রহমানের খুনিপুত্র তারেক রহমান বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে হত্যা করার জন্য গ্রেনেড হামলা করেছিল। সেই মামলার যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি হলো তারেক রহমান। সে হলো বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান। আসল চেয়ারম্যান এতিমের টাকা চুরি করে কারাগারে বন্দি।

মির্জা ফখরুল ইসলাম সম্পর্কে তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বাবা মির্জা রুহুল আমিন ছিলেন ঠাকুরকান্দি এলাকার রাজাকার। ৭১ সালের পর থেকে ৭৫ সালে বঙ্গবন্ধু হত্যার আগ পর্যন্ত বাংলাদেশের মাটিতে তার জায়গা হয়নি। ভারতে পালিয়ে ছিলেন সেই মির্জা রুহুল আমিন। দেশের মানুষকে এসব কথা জানাতে হবে।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি ফজলুর রহমানের সভাপতিত্বে জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, সহসভাপতি অ্যাডভোকেট আবদুল মজিদ ফটো, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম ও সাংগঠনিক সম্পাদক সুদেব কুমার সাহাসহ অন্যরা উপস্থিত ছিলেন। পরে আগামী তিন বছরের জন্য ফজলুর রহমানকে সভাপতি ও আফাজ উদ্দীনকে সাধারণ সম্পাদক হিসেবে আংশিক কমিটি ঘোষণা করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close