নিজস্ব প্রতিবেদক

  ০১ অক্টোবর, ২০২২

শনাক্ত ফের ৭০০ ছাড়াল মৃত্যু ১

দেশে এক দিনে করোনাভাইরাস শনাক্ত ফের সাত শ ছাড়িয়েছে; মারা গেছেন আরো একজন। তাতে দেশে শনাক্ত কোভিড রোগী বেড়ে ২০ লাখ ২৫ হাজার ১৯৭ জন হয়েছে; আর মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৯ হাজার ৩৬১ জন।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, শুক্রবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৮২৮টি নমুনা পরীক্ষা করে এই ৭০৮ জন নতুন রোগী শনাক্ত হয়। সাত সপ্তাহ পর সোমবার শনাক্ত কোভিড রোগী সাত শ ছাড়ায়, সেদিন শনাক্ত হয় ৭১৮ জন রোগী। মঙ্গলবার তা বেড়ে ৭৩৭ জন হয়। বুধবার শনাক্ত রোগী কমে ৬৬৫ জন হয়, বৃহস্পতিবার শনাক্ত হয় ৬৭৯ জন। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার বেড়ে ১৪ দশমিক ৬৬ শতাংশ হয়েছে; আগের দিন এই হার ছিল ১৩ দশমিক ৫৩ শতাংশ।

২৪ ঘণ্টায় ৬৮৭ জন কোভিড রোগীর সেরে ওঠার তথ্য দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। তাদের নিয়ে এ পর্যন্ত সুস্থ হলেন ১৯ লাখ ৬৫ হাজার ১৮৮ জন।

গত এক দিনে যে ৭০৮ জন রোগী শনাক্ত হয়েছেন তাদের ৫১৬ জনই ঢাকা বিভাগের বাসিন্দা। গত এক দিনে দেশের সব কটি বিভাগের ৩৭টি জেলায় করোনাভাইরাসের রোগী শনাক্ত হয়েছে।

গত এক দিনে যে ব্যক্তির মৃত্যু হয়েছে তিনি ছিলেন ঢাকা বিভাগের বাসিন্দা। এই পুরুষের বয়স ৬০ বছরের বেশি। সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close