নিজস্ব প্রতিবেদক

  ২২ সেপ্টেম্বর, ২০২২

দিনাজপুর বোর্ডে এসএসসির চার বিষয়ে পরীক্ষা স্থগিত

প্রশ্ন ফাঁসের কারণে দিনাজপুর শিক্ষা বোর্ডে এসএসসির চারটি বিষয়ের পরীক্ষা স্থগিত করা হয়েছে। কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলায় প্রশ্ন ফাঁসের এ ঘটনা ধরা পড়েছে। এজন্য গণিত, কৃষিশিক্ষা, পদার্থবিজ্ঞান ও রসায়ন পরীক্ষা স্থগিত করা হয়েছে।

রুটিন অনুযায়ী গণিত পরীক্ষা বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর), পদার্থবিজ্ঞান (তত্ত্বীয়) শনিবার (২৪ সেপ্টেম্বর), কৃষিশিক্ষা রবিবার (২৫ সেপ্টেম্বর) এবং রসায়ন (তত্ত্বীয়) সোমবার (২৬ সেপ্টেম্বর) হওয়ার কথা। দিনাজপুর শিক্ষা বোর্ডের সচিব মো. জহির উদ্দিন গণমাধ্যমকে জানান, এ ঘটনার প্রেক্ষাপটে তারা কুড়িগ্রামে গিয়েছিলেন। সেখানে স্থানীয় প্রশাসন ও আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সঙ্গে আলোচনা করে চারটি বিষয়ের পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত হয়। তিনি ভূরুঙ্গামারীতে প্রশ্ন ফাঁসের ঘটনা স্বীকার করেছেন।

এর আগে দিনাজপুর শিক্ষা বোর্ডের এক প্রেস বিজ্ঞপ্তিতে গণিত, কৃষিশিক্ষা, পদার্থবিজ্ঞান ও রসায়ন বিষয়ের এসএসসি পরীক্ষা স্থগিত করার কথা জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, গণিত (১০৯), পদার্থবিজ্ঞান (১৩৬), কৃষিশিক্ষা (১৩৪) ও রসায়ন (১৩৭) বিষয়ের পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করা হলো। এই চার বিষয়ের পরীক্ষার তারিখ পরে জানানো হবে। আর গণিত, কৃষিশিক্ষা, পদার্থবিজ্ঞান ও রসায়ন বিষয় ছাড়া বাকি বিষয়ের পরীক্ষা রুটিন অনুযায়ী অনুষ্ঠিত হবে।

রুটিন অনুযায়ী গণিত পরীক্ষা বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর), পদার্থবিজ্ঞান (তত্ত্বীয়) শনিবার (২৪ সেপ্টেম্বর), কৃষিশিক্ষা রবিবার (২৫ সেপ্টেম্বর) এবং রসায়ন (তত্ত্বীয়) সোমবার (২৬ সেপ্টেম্বর) হওয়ার কথা।

এর আগে যশোর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত করা হয়। চলমান এসএসসি পরীক্ষার প্রথম দিন ১৫ সেপ্টেম্বরে নড়াইল ও লোহাগড়ার দুটি পরীক্ষা কেন্দ্রে বাংলা প্রথম পত্রের এমসিকিউ প্রশ্নপত্রের জায়গায় বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ বিতরণ করা হয়েছিল। পরীক্ষা নিয়ে কোনো বিতর্ক এড়াতে বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত করা হয়।

স্থগিত হওয়া বাংলা (আবশ্যিক) দ্বিতীয়পত্রের এমসিকিউ পরীক্ষা ৩০ সেপ্টেম্বর নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close